দলে লিটনের থাকা নিয়ে প্রশ্ন তুললেন ওয়াসিম আকরাম!

দলে লিটনের থাকা নিয়ে প্রশ্ন তুললেন ওয়াসিম আকরাম!

অনলাইন ডেস্ক

দারুণ প্রতিভা আর সম্ভাবনা নিয়ে বাংলাদেশ দলে এসেছিলেন লিটন দাস। ব্যাটিং স্টাইল ও চোখধাঁধানো দৃষ্টিনন্দন শট খেলার জন্য পেয়েছেন সাবেক খেলোয়াড় ও ক্রিকেটবোদ্ধাদের ভূয়সী প্রশংসাও। তবে মাঠে তার প্রতিভার আলোকচ্ছটার সামান্যটাই দেখাতে পেরেছেন তিনি।

দীর্ঘদিন ধরেই অফফর্মে রয়েছেন লিটন।

ঘরের মাঠে দেশ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সাথে সিরিজ জিতলেও লিটন ছিলেন অফফর্মে। প্রস্তুতি ম্যাচেও রান পাননি। বড় স্কোর গড়তে পারেননি প্রথম রাউন্ডের তিন ম্যাচেও। শ্রীলঙ্কার বিপক্ষে মূলপর্বের প্রথম ম্যাচেও মাত্র ১৬ রান করে আউট হন এ ওপেনার।

তবে সবকিছু ছাপিয়ে গেছে শ্রীলঙ্কার বিরুদ্ধে তার ক্যাচ মিস দুটি। টানা এ ব্যর্থতার পরেও প্রশ্ন উঠেছে দলে তার জায়গা নিয়ে। দেশি-বিদেশি ক্রিকেটভক্তদের সমালোচনায় বিদ্ধ হচ্ছেন তিনি। লিটনের বিরুদ্ধে এই সমালোচনার পালে যেন হাওয়া দিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম।  

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে আলোচনার ফাঁকে ফখর-ই-আলমের নেতৃত্বে ‘দ্য প্যাভিলিয়ন’ নামের এক অনুষ্ঠানে লিটনের সমালোচনা করে ওয়াসিম বলেন, লিটন দাসকে তো মনে হচ্ছে প্রস্তুতি ম্যাচ থেকেই ঘুমিয়ে আছে। বাছাইপর্বতে রান করতে পারলো না। ভাল ফিল্ডিং করছে না। আমি জানি না সে কোনো দলে আছে।

লিটনের সমালোচনা করলেও বাংলাদেশ দলের ভূয়সী প্রশংসা করেন ওয়াসিম আকরাম। বলেন, আমি মনে করি বাংলাদেশ খুব ভালো খেলেছে। শারজার লো স্কোরিং উইকেটেও তারা ১৭০ এর বেশি রান করেছে। এরপর শ্রীলংকার ৮০ রানের মধ্যে ৪ উইকেট ফেলে চাপেও ফেলে দিয়েছিল। তবে আসালাঙ্কা ও রাজপাকসে আক্রমণ করে গেছে। রক্ষণাত্মক মানসিকতা নিয়ে ম্যাচ খেললে জয় পেতো না তারা।

আরও পড়ুন:

রশিদ-মুজিবের ঘূর্ণি জাদুতে আফগানদের বিশাল জয়


news24bd.tv/ নকিব