গণমাধ্যমের সামনে লম্বা লম্বা কথা বলে সফল সভাপতি হওয়া যায় না!
গণমাধ্যমের সামনে লম্বা লম্বা কথা বলে সফল সভাপতি হওয়া যায় না!

গণমাধ্যমের সামনে লম্বা লম্বা কথা বলে সফল সভাপতি হওয়া যায় না!

অনলাইন ডেস্ক

বাংলাদেশের ক্রিকেটঃ প্রাসঙ্গিক আলোচনা 

১. বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যর্থতা নিয়ে অনেক কথা অনেকে বললেও আমি মনে করি সবচেয়ে বড় ব্যর্থতা হলো তামিম ইকবালের অভিষেকের পর থেকে গত দেড় দশকে আরেকজন ওপেনার তৈরি করতে না পারা!

 
ইমরুল কায়েস, জহুরুল ইসলাম অমি, আনামুল বিজয়, নাজিমুদ্দিন, সৌম্য, লিটন কেউই আস্থার প্রতিদান দিতে পারেননি। বয়সভিত্তিক দল কিংবা লিগগুলো খুঁজেও গত দুই বছর ধরে ফর্মহীন দুইজনকে টি টুয়েন্টি বিশ্বকাপে আনতে হলো কেবল পাইপলাইনে খেলোয়াড় না থাকায়!
 
দিনের পর দিন একটা পদ আটকে রেখে ও গণমাধ্যমের সামনে লম্বা লম্বা কথা বলে সফল সভাপতি হওয়া যায় না! এটা যদি পাপন সাহেব বুঝতেন! 

২. আমার ধারণা আমাদের কোচিং প্যানেলের বড় ব্যর্থতা হলো খেলোয়াড়দের স্কিলের ঘাটতি এখনো রয়ে যাওয়া। ভারত পাকিস্তান ম্যাচ দেখলে বুঝবেন বাবর- রিজোয়ান কিংবা কোহলি-জাদেজা প্রতিটা দুই রানকে তিন রান বানিয়েছেন, এক রানেরগুলো ফিল্ডার একটু দূরে থাকলেই কিংবা ফাম্বল হলেই দুই রান বানিয়েছেন। আমাদের ব্যাটসম্যানদের রানিং বিটুইন দ্যা উইকেট খুবই স্লো।

প্রতি ম্যাচে পনেরো রান কম হচ্ছে এজন্য। এটাই পিছিয়ে দিচ্ছে।

আরও পড়ুন:

নিজের মেয়েকে হত্যা করতে গুগল সার্চ!

মা কালী সেজে জনগণকে তাক লাগালেন রিখিয়া

আরিয়ানের জামিন শুনানি আজ, টাকার বিনিময়ে ছেড়ে দেয়ার প্রস্তাব

৩. রিকি পন্টিং অবসর নেয়ার আগে থেকেই আমরা জানতাম পরের ক্যাপ্টেন মাইকেল ক্লার্ক হবেন। ভিরাট কোহলি টি টুয়েন্টির ক্যাপ্টেন্সি ছাড়ার ঘোষণা দেয়ার আগে থেকেই জানি নেক্সট ক্যাপ্টেন রোহিত শর্মা।

এদিকে আমরা এখনো জানি না রিয়াদ, তামিম কিংবা মুমিনুলের পর আমাদের অধিনায়ক কে? এই যে নেতা তৈরি করতে না পারা এটাও ব্যর্থতা! 
৪. আমাদের খেলোয়াড়দের মধ্যে নেই প্রফেশনালিজম। প্রেস কনফারেন্সে কীভাবে কথা বলতে হয় এটাও জানে না।  

পাকিস্তানের সাথে দশ উইকেটে হারার পর ভিরাট কোহলির প্রেস কনফারেন্স পারফরম্যান্স অন্তত দেখতে পারে! 
এভাবেই একটা জাতির স্বপ্নের ক্রিকেট মরে যাচ্ছে। আফসোস হয়! ভীষণ আফসোস!

news24bd.tv/এমি-জান্নাত