কর্তাদের পছন্দ পচেত্তিনো, ভক্তরা চান ক্লপকে

কর্তাদের পছন্দ পচেত্তিনো, ভক্তরা চান ক্লপকে

ক্রীড়া ডেস্ক

রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগের হ্যাটট্রিক শিরোপা জিতিয়ে কোচের পদ থেকে আচমকাই সরে দাঁড়িয়েছেন জিনেদিন জিদান। তার বিদায়ের পর থেকেই প্রশ্নটা ঘুরে ফিরছে, রিয়ালের নতুন কোচ কে হচ্ছেন? কার কাঁধে তুলে দেওয়া হবে ইউরোপ সেরাদের দায়িত্বভার? 

এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে রিয়ালের কর্মকর্তা ও সমর্থকেরা এখন বিপরীত অবস্থানে। জিদানের উত্তরসূরি হিসেবে রিয়াল কর্তারা চাইছেন 
টটেনহাম হটস্পারের মাওরিসিও পচেত্তিনোকে। কিন্তু সমর্থকদের পছন্দ লিভারপুলের ইয়ুর্গেন ক্লপকে।

জিদান বিদায়ী ঘোষণা দেওয়ার পরই নতুন কোচ নিয়োগের জন্য ঝাপিয়ে পড়েছে রিয়াল। লস ব্ল্যাঙ্কোসদের সম্ভাব্য কোচ হিসেবে পছন্দের একটা তালিকাও করে ফেলেছে। আর তাদের সেই পছন্দের তালিকার এক নম্বরে আছেন মাওরিসিও পচেত্তিনো। এরই মধ্যে টটেনহামের এই আর্জেন্টাইন কোচের সঙ্গে রিয়াল মাদ্রিদের কর্তারা যোগাযোগও করেছেন বলে খবর রটেছে।

কিন্তু রিয়ালের সমর্থকেরা এই আর্জেন্টাইনকে বস মানতে রাজি নন। তারা চান লিভারপুলের জার্মান কোচ ক্লপকে। কোচ হিসেবে এরই মধ্যে জাদু দেখিয়েছেন ক্লপ। বিশেষ কোচিং দর্শন দিয়ে নজর কেড়েছেন পচেত্তিনোও। কিন্তু ক্লপ নিজের দক্ষতায় বরুসিয়া ডর্টমুন্ড ও লিভারপুলের মতো দলকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তুলেছেন।  

৫০ বছর বয়সী ক্লপ আচরণগত দিক থেকে কিছুটা ক্ষ্যাপাটে স্বভাবের। দলের খেলোয়াড়দের ওপর প্রভাব বিস্তারের বিশেষ ক্ষমতা আছে তার। এ কারণেই ক্লপকে বিশেষ পছন্দ সমর্থকদের।  

জিদানের সম্ভাব্য উত্তরসূরি হিসেবে যাদের নাম ভাসছে, তাদের নিয়ে ভোটাভুটির আয়োজন করেছিল রিয়ালের সমর্থকগোষ্ঠী। এএস ডট কমের মাধ্যমে আয়োজিত অনলাইন ভোটে বেশির ভাগ সমর্থকই রায় দিয়েছেন ক্লপকে কোচ করার বিষয়ে। ক্লাব কর্তাদের তারা স্পষ্টভাবেই জানিয়ে দিয়েছেন, পচেত্তিনো নয়, ক্লপকে বার্নাব্যুর ডাগআউটে দেখতে চান তারা।

সমর্থকেরাই ক্লাবের প্রাণ। তাদের চাওয়ার বিশেষ মূল্যই দিয়ে থাকে ক্লাবগুলো। রিয়াল কর্তারাও নিশ্চয় ক্লপের বিষয়টি মাথায় ঢুকিয়ে নিয়েছেন। তবে শুধু পচেত্তিনো বা ক্লপ নয়, রিয়াল কর্তাদের ভাবনায় আছে আরও হাফ ডজন নাম। যাদের মধ্যে অন্যতম জার্মানির জাতীয় দলের কোচ জোয়াকিম লো।

এই জার্মানকে এরই মধ্যে প্রস্তাবও নাকি দিয়েছিল রিয়াল। কিন্তু লো রিয়াল কর্তাদের হতাশই করেছেন বলে জানা গেছে। তিনি জানিয়ে দিয়েছেন, তার ভাবনায় এখন শুধুই বিশ্বকাপ। অন্য কিছু ভাবার সময় তার নেই।  

লো ‘না’ করলেও রিয়াল কর্তারা বসে নেই। তারা চেষ্টা করে যাচ্ছে জোর চেষ্টায় নেমেছে যোগ্য একজনকে খুঁজে বের করার। আর সেই চেষ্টায় রিয়াল কর্তাদের ভাবনায় আরও যারা আছেন, তারা হলেন জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি, চেলসির ইতালিয়ান কোচ  অ্যান্তোনিও কন্তে, নাপোলির কোচ মরিজিও সেরি। এমনকি দীর্ঘ ২২ বছর দায়িত্ব পালনের পর আর্সেনালের কোচের পদ থেকে সরে দাঁড়ানো আর্সেন ওয়েঙ্গারের নামও বাতাসে ভাসছে। মৃদুভাবে হলেও শোনা যাচ্ছে রিয়াল মাদ্রিদের ‘ঘরের ছেলে’ হিসেব পরিচিত ৪১ বছর বয়সী গুতির নামও।

সমর্থকেরা তাদের পছন্দটা জানিয়ে দিয়েছে। এখন দেখার বিষয়, রিয়ালের কর্তারা সমর্থকদের চাওয়াকে মূল্য দিয়ে ক্লপই কোচ করে আনেন, নাকি নিয়োগ দেন অন্য কাউকে।

সূত্র: ডেইলি মেইল

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর