৭ দফা দাবিতে উত্তাল বশেমুরবিপ্রবি

৭ দফা দাবিতে উত্তাল বশেমুরবিপ্রবি

অনলাইন ডেস্ক

সাত দফা দাবিতে উত্তাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। দাবি আদায়ে গতকাল রাত থেকে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেছে।

আন্দোলনরত শিক্ষার্থীরা প্রশাসনিক ও একাডেমিক ভবনে তালা লাগিয়ে দিয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানা গেছে।

ভর্তি ফি, ক্রেডিট ফি কমানো, কেন্দ্র ফি বাতিলসহ আনুষঙ্গিক সকল ফি কমানোর দাবিতে আন্দোলন করছেন তারা।

আন্দোরত এক শিক্ষার্থীরা বলেন, শিক্ষার্থীদের দাবি ছিল সকল ফি কমানোর। পরিবহন, ইন্টারনেট, কাউন্সিলিং, গ্রন্থাগার ব্যবহার না করলেও ফি নিচ্ছে, যা অন্যায়। এসব ফি বাতিল করতে হবে।

কেন্দ্র ফি বাতিল করতে হবে। ভর্তি ফি কমাতে হবে। তা না হলে আমাদের আন্দোলন চলবে।  

এ বিষয়ে ভর্তি ফি ও অন্যান্য ফি এর জন্য গঠিত কমিটির সভাপতি প্রফেসর ড. মোজাহার আলী বলেন, সেখানে ডিনদের মধ্যে সাবেক রুটিন উপাচার্য শাহজাহান স্যার, অর্থ দপ্তরের একজন, কর্মকর্তাদের মধ্যে একজন ডেপুটি রেজিস্ট্রার, শিক্ষক সমিতির সমন্বয়ে কমিটি হয়েছিল। সভাপতি হিসেবে আমার রোল সামান্য। জাস্ট কমিটির সবাইকে একসঙ্গে বসানো।

সাবেক রুটিন উপাচার্য ও বর্তমান বিজ্ঞান অনুষদের ডিন ড. শাহজাহান বলেন, সভাপতির থেকে জানো। একজনের কাছে জিজ্ঞেস করলেই হবে। এটা জনে জনে জিজ্ঞেস করার কিছু নাই। সদস্য হিসেবে আপনার মতামত জানা প্রয়োজন জানালে অনেকেই সদস্য আছে জানিয়ে তিনি ফোন কেটে দেন।

সদস্য সচিব নজরুল ইসলাম বলেন, রিজেন্ট বোর্ড ফি নির্ধারণ করে দিয়েছে। আমরা শুধু খাত ভাগ করে দিয়েছি। কিন্তু ফি নির্ধারণ হয়েছে রিজেন্ট বোর্ডে।

আরও পড়ুন: 

ইংল্যান্ড ম্যাচের আগে টাইগার শিবিরে বড় দুটি দুঃসংবাদ

১০ মিনিটের সংঘর্ষে রণক্ষেত্র নয়াপল্টন

এনআইডি নিয়ে সরকারের নতুন পরিকল্পনার কথা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী


এদিকে, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পূর্বঘোষিত পরীক্ষা ফি সংক্রান্ত বিজ্ঞপ্তি স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বুধবার (২৭ অক্টোবর) সকালে রেজিস্ট্রার আবদুর রউফ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

news24bd.tv নাজিম