আই মেকআপ তোলার সহজ টিপস

আই মেকআপ তোলার সহজ টিপস

অনলাইন ডেস্ক

চোখ খুবই সংবেদনশীল। তাই আই মেকআপ তোলার সময় সাবধানতা অবলম্বন করা উচিৎ। তাড়াতাড়ি করলে চোখের পলক পড়ে যেতে পারে। এতে করে চোখের বেশি ক্ষতি হয়।

 

আবার চোখের চার পাশের চামড়া খুব পাতলা হওয়ায় সহজেই শুকিয়ে গিয়ে বলিরেখা পড়ে যাওয়ার সমস্যাও বেড়ে যেতে পারে। তাই খুব যত্নসহকারে করে আই মেকআপ তোলা প্রয়োজন।

চলুন আই মেকআপ তোলার কিছু টিপস সম্পর্কে জেনে নেই।

সময় নিন: চোখের মেকআপ তোলার ক্ষেত্রে একটু ধৈর্যের প্রয়োজনে।

সময় নিয়ে ধীরে ধীরে একটি মেকআপ রিমুভার লাগান। তারপর আলতো করে মেকআপ তুলে ফেলুন। বাজারের আই মেকআপ রিমুভার ব্যবহার না করে নারকেল তেল ব্যবহার করতে পারেন।

চোখের কোণায় যত্ন নেওয়া: চোখের মেকআপ তোলার সময়ে আমরা চোখের কোণার দিকে খেয়াল রাখি না। কিন্তু ভাল করে চোখের কোণা থেকে মেকআপ তুলতে হবে। কারণ কাজল বা আইলাইনার চোখার কোণায় জমে থাকে। তারপর ভিতরে চলে গিয়ে সমস্যা করতে পারে।

আরও পড়ুন: 

১০ মিনিটের সংঘর্ষে রণক্ষেত্র নয়াপল্টন

এনআইডি নিয়ে সরকারের নতুন পরিকল্পনার কথা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ


তুলো আগে ভিজিয়ে নিন: শুকনা তুলো দিয়ে চোখ ঘষবেন না। তাহলে চোখের চামড়া শুকিয়ে যেতে পারে। মাইসেলার ওয়াটার বা নারকেল তেল দিয়ে তুলো ভিজিয়ে নেবেন। তার পরে ১৫ থেকে ২০ সেকেন্ড চোখের উপর চেপে ধরে রাখুন। এরপর আলতো করে মুছে নিন। তবেই চোখের পলকের ক্ষতি হবে না।

ময়েশ্চারাইজ করুন: চোখের মেকআপ তোলার পর চোখের চামড়া শুষ্ক হয়ে যায়। তাতেই বলিরেখার সমস্যা বেশি হয়। অনেকের চোখ শুকিয়ে গিয়ে র‌্যাশও হতে পারে। তাই মেকআপ তোলা হয়ে গেলে অবশ্যই চোখে আই ক্রিম লাগিয়ে নেবেন।

news24bd.tv নাজিম

এই রকম আরও টপিক