শোচনীয়ভাবে হারল টাইগাররা

অনলাইন ডেস্ক

শোচনীয়ভাবে হারল টাইগাররা

১২৪ রানের সামান্য পুঁজিতে নিয়ে আর কী বা করা যায়। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে টানা দ্বিতীয় পরাজয়ের স্বাদ পেল বাংলাদেশ।

আবুধাবীর শেখ আবু জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ৮ উইকেটে হারল বাংলাদেশ।

বাংলাদেশের দেওয়া ১২৫ রানের লক্ষ্যে ইংলিশরা পৌঁছে গেছে ২ উইকেট হারিয়েই। তাদের হাতে ছিল আরো ৩৫ টি বল। ৩৮ বল খেলে ৩ ছক্কা ও ৫ চারে ওপেনার জেসন রয় করেছেন ৬১ রান। ডেভিড মালান অপরাজিত থাকেন ২৮ রানে।

আরও পড়ুন:


এসএসসি পরীক্ষা কবে থেকে তা জানা গেল

মাঝনদীতে ফেরিতে পানি ঢোকে, দ্রুত চালিয়ে তীরে যায় চালক

পাগলীর জন্ম নেওয়া সন্তানের পিতা এমপি বদি 


এর আগে টসে জিতে আগে ব্যাটিং করে বাংলাদেশ ১২৪ রান সংগ্রহ করে। ৩০ বলে ২৯ করেন মুশফিক। মাহমুদ উল্লাহ রিয়াদের স্ট্রাইকরেটও ছিল একশ’র নিচে। ২৪ বলে ১৯ রান করেছেন। শেষ দিকে ৯ বলে ১৯ রান করে বাংলাদেশের স্কোরটাকে ১২৪ পর্যন্ত নিয়ে যান নাসুম আহমেদ। নুরুল হাসান সোহান (১৮ বলে ১৬) ও মেহেদি হাসানও (১০ বলে ১১) রেখেছেন অবদান।

সংক্ষিপ্ত স্কোর

টস : বাংলাদেশ

বাংলাদেশ : ১২৪/৯ (২০ ওভার)
মুশফিক ২৯, নাসুম ১৯*, রিয়াদ ১৯, সোহান ১৬
মিলস ২৭/৩, লিভিংস্টোন ১৫/২, মঈন ১৮/২

ইংল্যান্ড : ১২৬/২ (১৪.১ ওভার)
রয় ৬১, মালান ২৮*, বাটলার ১৮
নাসুম ২৬/১, শরিফুল ২৬/১

ফল : ইংল্যান্ড ৮ উইকেটে জয়ী।

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

দল ছাড়লেন সুজন

অনলাইন ডেস্ক

দল ছাড়লেন সুজন

খালেদ মাহমুদ সুজন

সময়টা ভালো কাটছে না বাংলাদেশ ক্রিকেট দলের। এরই মধ্যে দল থেকে সরে দাঁড়ালেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। 

অর্থাৎ আগামী ৪ ডিসেম্বর থেকে মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে শুরু হতে যাওয়া সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে দলের সঙ্গে থাকছেন না সুজন।

সুজনের না থাকার কারণ হিসেবে ক্রিকেট অপারেশন্স আকরাম খান বলেছেন, জৈব সুরক্ষা বলয়ে হাঁপিয়ে ওঠায় দলের সঙ্গ ছেড়েছেন সুজন। 

তিনি বলেন, পারিবারিক কারণে মিরপুর টেস্টে দলের সঙ্গে থাকছেন না তিনি (খালেদ মাহমুদ)। তাছাড়া নিউজিল্যান্ড সফরেও লম্বা সময় জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে। এসব কারণেই মূলত দল ছেড়েছেন।

এদিকে টিম ডিরেক্টরের দায়িত্ব পেয়েই ছাপ রাখতে শুরু করেছেন সুজন। দলে বেশকিছু নতুন মুখও দেখা গেছে। যদিও তারা নিজেদের প্রমাণ করতে পারেননি টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজে।

উল্লেখ্য, পাকিস্তান সিরিজ শেষ করেই ৯ ডিসেম্বর নিউজিল্যান্ড সফরে চলে যাবে বাংলাদেশ দল। এই সফরে দুটি টেস্ট খেলবে টাইগাররা।

আরও পড়ুন:

কোন বাদাম উপকারী: কাঁচা নাকি ভাজা?


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

আইপিএলে নিজের বেতন কমালেন কোহলি

অনলাইন ডেস্ক

আইপিএলে নিজের বেতন কমালেন কোহলি

বিরাট কোহলি

আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর যে কোহলিকে ধরেই রাখবে তা একরকম নিশ্চিতই ছিল। তারপরও নিজের বেতন থেকে ২ কোটি রুপি কমিয়ে দিয়েছেন ভারতের অন্যতম সেরা এই ব্যাটসম্যান!

কোহলির পাশাপাশি গ্লেন ম্যাক্সওয়েলকে ১১ কোটি এবং মুহম্মদ সিরাজকে ৭ কোটি দিয়ে ধরে রেখেছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। 

শেষবারের নিলামের আগে কোহলিকে ১৭ কোটি রুপি দিয়ে দিয়ে ধরে রেখেছিল দলটি। এবার তার চেয়েও নিজের বেতন ২ কোটি রুপি কমিয়ে দিয়েছেন কোহলি। বেঁচে যাওয়া এই অর্থ দিয়ে দলে আরও ভালো কোন খেলোয়াড়কে দলে নেয়ার বার্তা দিয়েছেন তিনি। 

কোহলির এই সিদ্ধান্তে মুগ্ধ হয়েছেন সাবেক ক্রিকেটার পার্থিব প্যাটেল। রয়েল চ্যালেঞ্জার্সের সঙ্গে জড়িত এই ক্রিকেটার বলেন, দলের বৃহত্তর স্বার্থেই এই সিদ্ধান্ত নিল কোহলি। ও যদি ১৭ কোটিই নিত, তাহলে ওর দলকে কম টাকা নিয়ে নিলামে যেতে হত। সেটা চায়নি কোহলি। আমরা জানি, কত বড় ক্রিকেটার ও। এবার ফের বোঝাল, দলই ওর কাছে সবার আগে।

অন্যদিকে কিছুটা কম অর্থ নিয়েও এই দলেই থাকতে পেরে খুশি কোহলি। তিনি বলেন, আরসিবি-তে থাকার ব্যাপারে দ্বিতীয়বার ভাবিনি। এখনো আমাদের সেরাটা সমর্থকরা দেখতে পাননি। সামনের মৌসুমের দিকে তাই মুখিয়ে রয়েছি।

আরও পড়ুন:

ভুল পা কাটায় চিকিৎসকের জরিমানা


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

৯ ডিসেম্বর টেস্ট খেলতে নিউজিল্যান্ড যাত্রা টাইগারদের

অনলাইন ডেস্ক

৯ ডিসেম্বর টেস্ট খেলতে নিউজিল্যান্ড যাত্রা টাইগারদের

ফাইল ছবি

পাকিস্তানের দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে বাংলাদেশের সাদা জার্সির দল উড়াল দেবে নিউজিল্যান্ডের উদ্দেশে। সব কিছু ঠিক থাকলে আগামী ৮ ডিসেম্বর রাত ১টায় নিউজিল্যান্ড যাত্রা শুরু হবে টাইগারদের। 

এরই মধ্যে নির্ধারিত হলো বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরের সূচি ও টেস্ট দল।

বিসিবিসূত্রে জানা গেছে, ৯ ডিসেম্বর দুবাই হয়ে নিউজিল্যান্ডে যাবে বাংলাদেশ দল। ১৪ দিনের বদলে সাত দিনের কোয়ারেন্টিন পালন করবেন টাইগাররা। এর মধ্যে রুম কোয়ারেন্টিন তিন দিনের।

এ মুহূর্তে টিম হোটেলে জৈব সুরক্ষা বলয়ে যারা আছেন, তাদের মধ্য থেকে ১৬ থেকে ১৭ জনের দল তৈরি করে নিউজিল্যান্ড রওনা দেবে টিম ম্যানেজমেন্ট। 

আরও পড়ুন


এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু আজ

প্রকাশ্যে কাউন্সিলর হত্যা: এবার ‘বন্দুকযুদ্ধে’ প্রধান আসামি নিহত


টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকদের খুব কাছের সূত্র নিশ্চিত করেছে যে, পাকিস্তান সিরিজে এখন যে ২০ জনের দল আছে, সেখান থেকেই ১৭ জনকে নিউজিল্যান্ড নিয়ে যাওয়া হবে। 

ইতোমধ্যে সূচি নির্ধারিত হয়ে গেছে। আগামী ১ জানুয়ারি মাউন্ট মঙ্গানুইয়ে বাংলাদেশ আর নিউজিল্যান্ডের প্রথম টেস্ট। তার পর ৯ থেকে ১৪ জানুয়ারি দ্বিতীয় টেস্ট ক্রাইস্টচার্চে।

news24bd.tv/ কামরুল 

পরবর্তী খবর

টেস্ট র‌্যাংকিংয়ে এগিয়েছে লিটন

অনলাইন ডেস্ক

টেস্ট র‌্যাংকিংয়ে এগিয়েছে লিটন

লিটন দাস

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের পর র‌্যাংকিং হালনাগাদ করেছে আইসিসি। এই টেস্টে দুর্দান্ত খেলা লিটন দাস র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে পৌঁছেন।

প্রথম ইনিংসে ১১৪ ও দ্বিতীয় ইনিংসে ৫৯ রান করা লিটন র‌্যাংকিংয়ে ২৪ ধাপ এগিয়েছেন। টেস্টের ব্যাটিং র‌্যাংকিংয়ে তিনি এখন ৩১তম স্থানে। লিটন ছাড়াও মুশফিকুর রহীম ও তাইজুল ইসলামের সামান্য উন্নতি হয়েছে। ৯১ ও ১৬ রান করে মুশফিক চার ধাপ এগিয়েছেন। ব্যাটিং তালিকায় তার অবস্থান এখন ১৯ নম্বরে।

আরও পড়ুন


বাসে আগুন দেয়ার ঘটনায় মামলা, আসামি ৮ শতাধিক

টেস্ট ছাড়া কেউ দেশে এলে ১৪ দিনের কোয়ারেন্টিন: স্বাস্থ্যমন্ত্রী


প্রথম ইনিংসে সাত উইকেট নেওয়া তাইজুল মোট আট উইকেট নিয়ে ম্যাচ শেষ করেছেন। টেস্টের বোলিং র‌্যাংকিংয়ে দুই ধাপ উপরে উঠে এই অফস্পিনার এখন ২৩তম সেরা বোলার। 

এদিকে, চট্টগ্রাম টেস্টে সাত উইকেট নেওয়া পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রিদি প্রথমবার সেরা পাঁচে ঢোকে গেলেন।

news24bd.tv/ কামরুল 

পরবর্তী খবর

সাকিব-মুস্তাফিজকে রাখলো না কলকাতা ও রাজস্থান

অনলাইন ডেস্ক

সাকিব-মুস্তাফিজকে রাখলো না কলকাতা ও রাজস্থান

ফাইল ছবি

আইপিএল মানেই চার-ছক্কার ছড়াছড়ি। যেখানে বিশ্বের সব বাঘা বাঘা খেলোয়াররা অংশ নেয়। কিছুদিন আগেই শেষ হয়েছে আইপিএলের ১৪তম আসর। এখন প্রস্তুতি শুরু হয়েছে ১৫তম আসর নিয়ে। তবে ১৫তম আসর কিছুটা ব্যতিক্রম। কারণ এই আসরে অংশ নেবে ১০টি দল।

এদিকে ১৫তম আসর নিয়ে তোরজোড় শুরু করেছে দলগুলো। এরইমধ্যে বর্তমানের ৮টি দল তাদের ধরে রাখা খেলোয়াড়ের তালিকা ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) কাছে জমা দিয়েছে।

গত আসরে আইপিএলে বলিউড বাদশা শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর) ছিলেন দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে আগামী আসরে তাকে রাখেনি কেকেআর। তাই নিলামের মাধ্যমে নির্ধারণ হবে ১৫তম আসরে খেলছেন কিনা সাকিব।

এদিকে কাটার মাস্টার মুস্তাফিজকেও রাখেনি রাজস্থান রয়্যালস। তাই ফিজেরও আইপিএল ভাগ্য নিলামের উপর। গত আসরে রাজস্থানের হয়ে চমক দেখিয়েছিলেন মিস্টার ফিজ।

এক নজরে চলুন দেখে নেওয়া যাক দলগুলো কাকে ধরে রেখেছে, কাকে ছেড়ে দিয়েছে।

চেন্নাই সুপার কিংস

বর্তমান চ্যাম্পিয়নরা ৪২ কোটি রুপি দিয়ে ধরে রেখেছে চারজনকে। তারা হলেন-রবীন্দ্র জাদেজা (১৬ কোটি রূপি), মাহেন্দ্র সিং ধোনি (১২ কোটি), ঋতুরাজ গায়কোয়াড় (৮ কোটি) ও মঈন আলী (৬ কোটি)।

কলকাতা নাইট রাইডার্স

খেলোয়াড় ধরে রাখতে কেকেআর খরচ করেছে মাত্র ৩৪ কোটি রুপি। তার মধ্যে আন্দ্রে রাসেলকে ১২ কোটি রুপিতে, বরুণ চক্রবর্তীকে ৮ কোটিতে, ভেঙ্কটেশ আয়ারকে ৮ কোটিতে ও সুনীল নারিনকে ৬ কোটিতে রেখে দিয়েছে।

মুম্বাই ইন্ডিয়ান্স

চেন্নাইর মতো মুম্বাইও একই পরিমাণ খরচ করে ধরে রেখেছে চারজন। তারা হলেন-রোহিত শর্মা (১৬ কোটি), জাসপ্রিত বুমরাহ (১২ কোটি), সূর্যকুমার যাদব (৮ কোটি) ও কিরেন পোলার্ড (৬ কোটি)।

দিল্লি ক্যাপিটালস

৩৯ কোটি রুপি খরচ করে দিল্লিও ধরে রেখেছে যথারীতি ৪ জনকে। তারা হলেন-ঋষভ পন্ত (১৬ কোটি), অক্ষর প্যাটেল (৯ কোটি), পৃথ্বি শ (৭.৫ কোটি) ও আনরিক নরকিয়া (৬.৫ কোটি)।

রাজস্থান রয়্যালস

রাজস্থান অবশ্য ধরে রেখেছে মাত্র ৩ জনকে। তাদের পেছনে খরচ হয়েছে মাত্র ২৮ কোটি রুপি। তার মধ্যে সঞ্জু স্যামসন ১৪ কোটিতে, জস বাটলার ১০ কোটিতে ও যশস্বী জয়সালকে ৪ কোটিতে রেখে দিয়েছে।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু

বেঙ্গালুরুও মাত্র ৩ জনকে ধরে রেখেছে। তারা হলেন-বিরাট কোহলি (১৫ কোটি), গ্লেন ম্যাক্সওয়েল (১১ কোটি) ও মোহাম্মদ সিরাজ (৭ কোটি)।

সানরাইজার্স হায়দরাবাদ

মাত্র ২২ কোটি রুপি খচর করে হায়দরাবাদ ধরে রেখেছে তিনজনকে। তাদের মধ্যে আছেন কেন উইলিয়ামসন (১৪ কোটি), আব্দুল সামাদ (৪ কোটি) ও উমরান মালিক (৪ কোটি)।

পাঞ্জাব কিংস

তারা মাত্র ১৮ কোটি রুপি খরচ করে ধরে রেখেছে মাত্র ২ জনকে। তারা হলেন-মায়াঙ্ক আগারওয়াল (১৪ কোটি) ও অর্শ্বদীপ সিং (৪ কোটি)।

নতুন দুই দল লক্ষনৌ ও আহমেদাবাদ ১ ডিসেম্বর থেকে পরবর্তী ২৫ দিনের মধ্যে ৩৩ কোটি রুপি খরচ করে তিনজন খেলোয়াড় দলে নিতে পারবে অকশনের আগে। তার মধ্যে দুইজন দেশি ও একজন বিদেশি নিতে পারবে।

আরও পড়ুন


ফের সড়কে ট্রাক চাপায় প্রাণ গেল দুই কলেজছাত্রের

news24bd.tv এসএম

পরবর্তী খবর