সমালোচনা সহ্য করাও একটা আর্ট : মাশরাফি
Breaking News
সমালোচনা সহ্য করাও একটা আর্ট : মাশরাফি

সমালোচনা সহ্য করাও একটা আর্ট : মাশরাফি

অনলাইন ডেস্ক

সুপার টুয়েলভপর্বে শ্রীলঙ্কার বিপক্ষে হারার পরে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ, এমন আশায় ছিলেন সমর্থকরা। সেই আশায় গুঁড়েবালি। জয় তো দূরের কথা, এবার লড়াইটাও করতে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদের দল। তাদের ৪১ বল আর ৮ উইকেট হাতে রেখে হেসেখেলেই হারিয়েছে ইংল্যান্ড। তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে ওঠার স্বপ্ন ধূসর হয়ে গেলো টাইগারদের।

এমনিতেই বিশ্বকাপের বাছাই পর্বে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে খাদের কিনারায় চলে যাওয়া বাংলাদেশ কঠোর সমালোচনার মধ্যে পড়ে যায়। টাইগারদের সমালোচনা করেন খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এবার মাহমুদউল্লাহর হয়ে দলের আরেক অভিজ্ঞ তারকা মুশফিকুর রহিম সমালোচকদের কড়া জবাব দেন। আয়নায় চেহারা দেখতে বলে সমালোচনার আগুনে রীতিমতো ঘি ঢেলে দেন।

এবার সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে হেরে ফের সমালোচনার মুখে পড়েছে বাংলাদেশ দল।  

আর এমন মুহূর্তে মুশফিকদের এসব সমালোচনা সহ্য করার পরামর্শ দিয়েছেন বাংলাদেশ দলের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

নিজের ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলে দেয়া স্ট্যাটাসে মাশরাফি লিখেছেন, সমালোচনা জীবনের একটা অংশ। এটা সহ্য করাও একটা আর্ট। যে যতো সমালোচনা নিতে পারে সে ততো ভালো থাকে। ঠিক এই মুহূর্তে তোমাদের সমালোচনা সবাই করবে এমনকি আমিও, তাতে তোমাদের কিছু যায়-আসার কথা নয়। ’

‘শুধু তোমাদের চিন্তা করা উচিত, তোমরা কী করতে চেয়েছিলে আর তা কেন করতে পারোনি। পরের ম্যাচে যেন সেরাটা দিতে পারো সেই চিন্তা করা শুরু করো। কারণ পরের ম্যাচটাও তোমরা বাংলাদেশের জন্যই খেলবে আর দেশের সবাই আবার নতুন কোন আশা নিয়ে খেলা দেখতে বসবে। ’

‘মাঝখান দিয়ে হয়তো কেউ গঠনমূলক সমালোচনা অথবা আরও বেশি নেতিবাচক কথা বলবে। তোমাদের ভালোবাসে বলেই এতো কথা বলে। নেক্সট ম্যাচেই সেরাটা দিয়ে জিতে আসলে দেখবে সবাই আনন্দে পেছনের জিনিস ভুলে যাবে। একমাত্র ইতিবাচক মানসিকতাই সেরাটা বের করে আনতে পারবে আমার বিশ্বাস।

আরও পড়ুন:

সব ধর্মের মানুষের জন্য মাদ্রাসা উন্মুক্ত করে দেওয়া হোক : জাফরুল্লাহ

৬ শিশুকে বলাৎকারের অভিযোগ, স্বেচ্ছাসেবকলীগ নেতা সাময়িক বহিস্কার

ইংল্যান্ড ম্যাচের আগে টাইগার শিবিরে বড় দুটি দুঃসংবাদ

 

‘মাঠে যা কিছুই ঘটুক না কেন, তোমাদের পাশেই আছি। মন প্রাণ দিয়েই থাকবো। সবাই বিশ্বাস করে তোমরাই আনন্দের উপলক্ষ। বাজে দিনকে ভুলে যাওয়াই উত্তম তবে বাজে দিন যে শিক্ষা দিয়ে যাবে তা মনে রাখা আরও উত্তম। গুড লাক বাংলাদেশ ক্রিকেট। আল্লাহ ভরসা।

news24bd.tv/আলী