সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ১৫ মিনিট আগে

‘ইসরাইলের সোনালী দিন শেষ’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘ইসরাইলের সোনালী দিন শেষ’

তেহরানের বিরুদ্ধে ইসরাইলের ক্রমবর্ধমান বাগাড়ম্বর ও হুমকির সঙ্গে ইরাক এবং সিরিয়ায় পরাজিত তাকফিরি সন্ত্রাসীদের সম্পর্ক রয়েছে বলে জানিয়েছেন ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি।

শনিবার একটি দৈনিক পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে আলী শামখানি এ কথা জানান।

তিনি বলেছেন, মধ্যপ্রাচ্যে তাকফিরি সন্ত্রাসীদের আবির্ভাব এবং এ অঞ্চলে তাদের নৃশংস ও পাশবিক কর্মকাণ্ড ইসরাইলের জন্য অভাবনীয় ও সুবর্ণময় নিরাপত্তা এনে দিয়েছিল।

ইসরাইলের সেইসব সোনালী দিনের ইতি ঘটেছে উল্লেখ করে শামখানি বলেন, এখন ইরাক ও সিরিয়ায় তাকফিরি সন্ত্রাসীদের পরাজয় যেটিকে ইসরাইল দেখছে ইরানের সাহসিকতাপূর্ণ ভূমিকার ফসল হিসেবে।

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের হামলা প্রসঙ্গে তিনি বলেন, মুসলিম বিশ্বে আরো একবার ফিলিস্তিনি সংকট প্রধান ইস্যু হিসেবে স্থান পেয়েছে।

সাম্প্রতিক সপ্তাহে সিরিয়ায় ইরানের সামরিক অবস্থানে হামলা চালানোর হুমকি দিয়ে আসছে ইসরাইল।

প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, সিরিয়ায় সামরিক ঘাঁটি প্রতিষ্ঠায় ইরানকে অনুমতি দেবে না তার সরকার।

এ বক্তব্যের উত্তরে আলী শামখানি বলেন, আমরা ইসরাইলের ক্ষোভের কারণ সম্পর্কে অবগত আছি। যেকোনো আগ্রাসীদের মোকাবেলায় নিজের স্বার্থ এবং নিরাপত্তা সুরক্ষার জন্য তেহরান কার্যকরী এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলেও জানান তিনি।

ইসরাইলের সেই দিন আর নেই উল্লেখ করে ইরানের এ কর্মকর্তা আরো বলেন, হামলা চালিয়ে পার পেয়ে যাওয়ার দিন ইসরাইলের শেষ হয়ে গেছে। সম্প্রতি অধিকৃত গোলান মালভূমিতে সিরিয়ার প্রতিশোধমূলক হামলার প্রতি ইঙ্গিত করে আলী শামখানি এ মন্তব্য করেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য