আগুনে ঘি ঢাললেন সাকিবপত্নী শিশির

অনলাইন ডেস্ক

আগুনে ঘি ঢাললেন সাকিবপত্নী শিশির

আইসিসি টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ দলের পারফরম্যান্স ও একের পর এক ব্যর্থতা নিয়ে সমালোচনার ঝড় বইছে। সামাজিক যোগাযোগমাধ্যমে বিদ্রুপের শিকার হচ্ছেন মাহমুদুল্লাহ-সাকিবরা। কথা উঠেছে বিসিবি নিয়েও। সব মিলিয়ে বাংলাদেশ ক্রিকেটে যেন উত্তপ্ত অব্স্থা। এর মধ্যে যেন আগুনে ঘি ঢাললেন সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আল হাসান শিশির।

অনেকটা খোঁচা দিয়ে তিনি এক ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘আমরা কি ২০১৯ বিশ্বকাপ নিয়ে একটু কথা বলতে পারি? আমি ভাবছি কিভাবে আমরা ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো বড় দলের বিপক্ষে জিততে পারিনি; যখন আমাদের গতিতারকারা এবং তথাকথিত সেরা ওপেনিং জুটি ছিল! কী ভুল হয়েছিল ওই ম্যাচগুলোতে? কৌতূহলী মন জানতে চায়! যদি আমরা সেই ভুলগুলোর কিছু নিয়ে আলোচনা করার জন্য তখন কিছু টক শো করতাম, তাহলে আজ আমাদের ব্যর্থ হতে হতো না!

ক্রিকেটের এই তপ্ত পরিস্থিতিতে স্ট্যাটাসটির মাধ্যমে ‘সেরা ওপেনিং জুটি’ এবং ‘গতি তারকা’ ব্যবহার করে শিশির আসলে কাদের ইঙ্গিত করলেন- তা নিয়ে শুরু হয়েছে আলোচনা। নেটিজেনদের অনেকেই মনে করছেন,  শিশির নয়; সাকিব নিজেই এই স্ট্যাটাস লিখেছেন। জিসান রেহমান নামের একজন শিশিরের পোস্টটিতে মন্তব্য করেন, ‘সাকিব ভাই নিজের আইডি থেকে পোস্ট করুন।’ 

নোমান চিশতি নামের একজন লিখেছেন, ‘এতো ভালো আলোচনা আপনার জানার কথা না। নিশ্চয়ই এই লেখায় সাকিবের হাত আছে।’ এটা স্পষ্ট যে, স্ট্যাটাসটি মাধ্যমে শিশির আসলে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং ওপেনার তামিম ইকবালকেই ইঙ্গিত করেছেন।

আরও পড়ুন:

ডিভোর্স দেয়ায় স্ত্রীকে কুপিয়ে খুন, আত্মহত্যার চেষ্টা স্বামীর

মাকে পিটিয়ে হত্যা; ছেলের মৃত্যুদণ্ড

হিন্দু সম্প্রদায়ের মন্দিরে হামলা, বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

উল্লেখ্য, চলতি বিশ্বকাপে বাংলাদেশ প্রত্যাশিত পারফরম্যান্স দেখাতে পারছে না। সেমিফাইনালের স্বপ্ন নিয়ে বিশ্বকাপে পা রাখা টাইগাররা প্রথম ম্যাচেই হেরে গেলো দুর্বল স্কটল্যান্ডের কাছে। পরে ওমান আর পাপুয়া নিউগিনির বিপক্ষে জিতে সুপার টুয়েলভে নাম লেখালেও দ্বিতীয়পর্বে এখন পর্যন্ত জয়ের দেখা মেলেনি টাইগারদের।

স্বাভাবিকভাবেই এমন পারফরম্যান্স দেখে সমর্থকরা ভীষণ ক্ষিপ্ত। কঠগড়ায় তোলা হচ্ছে মাহমুদুল্লাহ-সাকিব ও বিসিবিকে। আর এরই মধ্যে বিতর্ক উস্কে দিলেন সাকিবের স্ত্রী শিশির।

news24bd.tv/এমি-জান্নাত   

পরবর্তী খবর

দেশে স্পোর্টস টুরিজমের বিকাশে সহযোগিতা করবে মালদ্বীপ : ক্রীড়া প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

দেশে স্পোর্টস টুরিজমের বিকাশে সহযোগিতা করবে মালদ্বীপ : ক্রীড়া প্রতিমন্ত্রী

বাংলাদেশে স্পোর্টস টুরিজমের বিকাশে মালদ্বীপ সহযোগিতা করবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে ঢাকার একটি হোটেলে বাংলাদেশে সফররত মালদ্বীপের উপরাষ্ট্রপতি ফয়সাল নাসিমের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশগ্রহণ শেষে এ কথা জানান।

বৈঠকে জাহিদ আহসান রাসেল বলেন, মালদ্বীপ আমাদের বন্ধু ও প্রতিবেশী রাষ্ট্র। যুব ও ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশ এবং মালদ্বীপ একযোগে কাজ করতে পারে। মালদ্বীপের স্পোর্টস টুরিজম বিষয়ে ভালো অভিজ্ঞতা রয়েছে। আমরা তাদের সে অভিজ্ঞতাকে কাজে লাগাতে চাই।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ শুধু নদীমাতৃক দেশই নয়। আমাদের পর্যটন নগরী কক্সবাজারে রয়েছে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত। এখানে আমরা স্পোর্টস টুরিজমকে গড়ে তুলতে চাই। এটি অবশ্যই আমাদের দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে। আমরা নিয়মিত কক্সবাজারে বিচ ফুটবল ও ভলিবলের আয়োজন করছি।

মালদ্বীপের উপরাষ্ট্রপতি ফয়সাল নাসিম বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে ভূয়সী প্রশংসা করেন এবং মালদ্বীপে ক্রিকেটের উন্নয়নে বাংলাদেশের সহযোগিতা কামনা করেন। তিনি বাংলাদেশ ক্রিকেট দলকে মালদ্বীপ সফরের আমন্ত্রণ জানান। বাংলাদেশ থেকে অভিজ্ঞ ক্রিকেট কোচ ও অভিজ্ঞ খেলোয়াড় প্রেরণের অনুরোধ জানান তিনি। এ বিষয়ে সমঝোতা স্মারক সাক্ষরের বিষয়ে তিনি আগ্রহ প্রকাশ করেন।

এছাড়াও ফুটবল টেবিল টেনিস, বাস্কেটবল, ব্যাডমিন্টন, কারাতে, জুডো,তায়কান্দো, সার্ফিংসহ অন্যান্য খেলাতেও বন্ধুপ্রতীম দুই দেশের মধ্যে প্রশিক্ষণসহ বিভিন্ন ক্রীড়া বিনিময় কার্যক্রম চালুর পরিকল্পনা জানান। দুই দেশের মধ্যে খেলোয়াড়, কোচ ও বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ গ্রহণের কথা জানান।

দ্বিপাক্ষিক এ বৈঠকে বাংলাদেশের পক্ষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর নেতৃত্বে অংশগ্রহণ করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আনোয়ারুল ইসলাম সরকার, মো. মোশাররফ হোসেন মোল্লা, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আজহারুল ইসলাম খান, বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাজহারুল হক, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ ও মন্ত্রণালয়ের উপসচিব আবু নাছের ভুঞা ও বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার হাসান মুনীর।

আরও পড়ুন:

ঢাবির গ ইউনিটের ফল প্রকাশ, ৭৮ শতাংশই ফেল

বুলগেরিয়ায় বাসে আগুন লেগে নিহত ৪৬

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ১২৯


 

অপরদিকে বৈঠকে মালদ্বীপের পক্ষে নেতৃত্ব দেন ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম। উপস্থিত ছিলেন উচ্চ শিক্ষামন্ত্রী ড. ইব্রাহিম হাসান, স্বাস্থ্য মন্ত্রী আহমেদ নাসিম, পররাষ্ট্র সচিব আবদুল গফুর মোহাম্মদ ও বাংলাদেশস্থ মালদ্বীপের রাষ্ট্রদূত শিরুজিমাত সমীর ও ভাইস প্রেসিডেন্টের চিফ এক্সিকিউটিভ নাজরা নাসিম উপস্থিত ছিলেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

হাসপাতালে নিতে হলো তাসকিনকে

অনলাইন ডেস্ক

হাসপাতালে নিতে হলো তাসকিনকে

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার তাসকিন আহমেদকে হাসপাতালে নেওয়া হয়েছে। আজ সোমবার পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে বোলিং করার সময় ডানহাতে চোট পান তিনি। মাঠ ছাড়লেও পরে আবার ফিরে বোলিংও করেন। তবে ম্যাচ শেষে তাকে নেওয়া হয়েছে হাসপাতালে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক সদস্য জানান, তাসকিনকে স্ক্যানের জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। হাতে ব্যাথা পেয়েছেন তাসকিন। স্ক্যানের পর আঘাতের মাত্রা কতটুকু জানা যাবে।

আরও পড়ুন:

নতুন যুগে প্রবেশ করছে আকাশ যোগাযোগব্যবস্থা

২ সালের ৩০ জুন খুলে দেওয়া হবে পদ্মাসেতু: মন্ত্রিপরিষদ সচিব

শেষ টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে ইনিংসের ষষ্ঠ এবং নিজের দ্বিতীয় ওভার বল করতে আসেন তাসকিন। তার করা প্রথম বলে স্ট্রেইট ড্রাইভ করেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ফিরতি বল আটকানোর চেষ্টা করেন তাসকিন। তবে সেটি লেগে যায় তাসকিনের ডানহাতের ওপরের অংশে।

তাসকিন ব্যাথা পেলে  বাংলাদেশ ক্রিকেট দলের ফিজিও জুলিয়ান ক্যালিফাতো ছুটে এসে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর আবার মাঠে ফেরেন তিনি, বলও করেন।

 news24bd.tv/এমি-জান্নাত    

পরবর্তী খবর

অশ্লীল কর্মকান্ডের জন্য অধিনায়কত্ব ছাড়তে হলো অধিনায়ককে

অনলাইন ডেস্ক

অশ্লীল কর্মকান্ডের জন্য অধিনায়কত্ব ছাড়তে হলো অধিনায়ককে

ক্রিকেটের এক সাবেক কর্মীকে 'সেক্সটিং'র অভিযোগ উঠেছিলো অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক টিম পেইনের বিরুদ্ধে। ২০১৭ সালে তাসমানিয়া ক্রিকেটের ওই সাবেক কর্মী এই অভিযোগ তোলে।। জানা যায় যৌন উসকানিমূলক মেসেজ পাঠিয়েছিলেন তিনি। যা নিয়ে শুরু হয় তুমুল বিতর্ক।

দ্য হেরাল্ড সান জানায়, ২০১৭-১৮ সালের অ্যাসেজ সিরিজের আগে নারী সহকর্মীকে নিজের পুরুষাঙ্গের ছবি এবং বেশ কিছু যৌন উসকানিমূলক মেসেজ পাঠিয়েছিলেন পেইন। এর পর সেই নারী পেইনের বিরুদ্ধে অশ্লীলকাণ্ড ঘটানোর অভিযোগ আনেন। পেইনের বিরুদ্ধে তদন্তে নামে ক্রিকেট অস্ট্রেলিয়া। তদন্তে দোষী প্রমাণিত হন ৩৬ বছর বয়সী অজি উইকেটকিপার ব্যাটার।

আজ শুক্রবার হোবার্টে এক সংবাদ সম্মেলনে অ্যাশেজ সিরিজ শুরুর তিন সপ্তাহ আগে অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়কত্ব ছাড়লেন টিম পেইন। এ ঘোষণা দিয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি।

আরও পড়ুন

মার্ক জাকারবার্গকে বাংলাদেশি আইনজীবীর আইনি নোটিশ

প্রথম প্রকাশ্যে এসে পুনিতের স্ত্রীর আবেগঘন স্ট্যাটাস!

যখন 'দোয়া' কবুল হয়

সংবাদ সম্মেলনে পেইন বলেন, আমি অস্ট্রেলিয়া দলের টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। এটি অত্যন্ত কঠিন একটি সিদ্ধান্ত। তবে আমার মতে, ব্যক্তিগতভাবে আমার জন্য, আমার পরিবারের জন্য এবং ক্রিকেটের স্বার্থেই এটি সঠিক সিদ্ধান্ত।

 news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

হাসপাতালে জাতীয় দলের পেসার রুবেল

অনলাইন ডেস্ক

হাসপাতালে জাতীয় দলের পেসার রুবেল

রুবেল হোসেন

হাসপাতালে ভর্তি করা হয়েছে জাতীয় দলের পেসার রুবেল হোসেনকে। হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রুবেলের ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, গত বুধবার রাতে ইনফেকশন জনিত কারণে রাজধানীর একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় রুবেলকে।

আরও পড়ুন

মার্ক জাকারবার্গকে বাংলাদেশি আইনজীবীর আইনি নোটিশ

প্রথম প্রকাশ্যে এসে পুনিতের স্ত্রীর আবেগঘন স্ট্যাটাস!

যখন 'দোয়া' কবুল হয়

তবে সূত্র আশ্বস্ত করেছে, রুবেলের অসুস্থতা গুরুতর কিছু নয়। সঠিক চিকিৎসায় অনেকটাই সেরে উঠেছেন তিনি। শুক্রবার (১৯ নভেম্বর) সকালে রুবেলের হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার কথা রয়েছে।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের এই পেসার স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে ছিলেন। মোহাম্মদ সাইফউদ্দিন চোটের কারণে ছিটকে পড়লে রুবেলকে বাংলাদেশ দলের মূল স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়। তবে ম্যাচ খেলার সুযোগ হয়নি তার।

 news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

বঙ্গবন্ধু তার জীবনটাই উৎসর্গ করেছিলেন মানুষের কল্যাণে : ক্রীড়া প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু তার জীবনটাই উৎসর্গ করেছিলেন মানুষের কল্যাণে : ক্রীড়া প্রতিমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শোষিত ও বঞ্চিত মানুষের অধিকার আদায়ে আজীবন সোচ্চার ছিলেন। তিনি তাঁর সমগ্র জীবনটাই উৎসর্গ করেছিলেন মানুষের কল্যাণে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। 

তিনি  বলেন, বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের সকল মুক্তিকামী মানুষের অনুপ্রেরণার এক অনিঃশেষ উৎস।

তিনি আজ বিকালে মুজিব বর্ষ উপলক্ষে জর্ডানস্হ বাংলাদেশ দূতাবাস আয়োজিত প্রীতি ক্রিকেট ম্যাচের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য ও ডায়নামিক নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। বঙ্গবন্ধু যে সুখী সমৃদ্ধ উন্নত বাংলাদেশ বিনির্মানের স্বপ্ন দেখেছিলেন সেই স্বপ্ন পূরণে জননেত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে চলেছেন। আজ বাংলাদেশ একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে বিশ্বের বুকে প্রতিষ্ঠা পেয়েছে। 

সিডনি এপারেলস এবং  এআরকে গার্মেন্টসের মধ্যে আকাবা স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জর্ডানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান। 

জর্ডানস্হ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বাংলাদেশ ভারত পাকিস্তান ও শ্রীলংকার থেকে আগত শ্রমিকদের মধ্যে এই ম্যাচ টির আয়োজন করা হয়। 

প্রতিমন্ত্রী স্টেডিয়ামের গ্যালারীতে উপস্থিত থেকে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট ম্যাচটি উপভোগ করেন এবং খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এ সময়ে প্রতিমন্ত্রী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে  বিদেশের মাটিতে ক্রিকেট ম্যাচ আয়োজনের জন্য বাংলাদেশ দূতাবাসকে ধন্যবাদ জানান। এছাড়াও প্রবাসী বাংলাদেশিরা বিদেশ থেকে তাদের কষ্টার্জিত রেমিট্যান্স পাঠানোর মাধ্যমে দেশের অর্থনীতিতে অবদান রাখায় প্রবাসী বাংলাদেশিদের প্রতিও প্রতিমন্ত্রী কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

আরও পড়ুন:

বাংলাদেশ-পাকিস্তান সিরিজে গ্যালারিতে ফিরছে দর্শক, জানা গেলো টিকিটের মূল্য

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে

পাকিস্তানের পতাকা লাগিয়ে কীসের প্র্যাকটিস: তথ্য প্রতিমন্ত্রী


অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিসহ জর্ডানস্হ বাংলাদেশ দূতাবাসের  কাউন্সিলর (লেবার) মোহাম্মদ মনিরুজ্জামান, কাউন্সিলর ও হেড অব চ্যান্সেরি মোহাম্মদ বশিরসহ অন্যান্যকর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

news24bd.tv/আলী 

পরবর্তী খবর