সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০ | আপডেট ৩১ মিনিট আগে

‘‌মাদকের চেয়ে সোনা পাচার নিরাপদ ও গর্বের’ ‌ 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘‌মাদকের চেয়ে সোনা পাচার নিরাপদ ও গর্বের’ ‌ 

ভারতের বিলারার বিজেপি বিধায়ক অর্জুনলাল গর্গ।

ভারতের বিলারার বিজেপি বিধায়ক অর্জুনলাল গর্গ বলেছেন, মাদক পাচার নয়, কারণ তা জামিন-অযোগ্য অপরাধ। বরং সোনা পাচার করা হোক, কারণ সেখানে সহজেই জামিন পাওয়া যায়। তাঁর এহেন বক্তব্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

ভারতের দেওয়াসি সম্প্রদায়ের এক অনুষ্ঠানে গিয়ে তাঁদের উদ্দেশ্যে এ পরামর্শ দেন তিনি। তার এমন বক্তব্যের ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে।

অর্জুন লাল জানান, মাদক পাচার এবং মাদকাসক্তের সমস্যা নিয়ে তিনি বিধানসভায় প্রশ্ন করেছিলেন, কতজন মাদক পাচারে অভিযুক্ত ভারতের যোধপুর জেলে বন্দী রয়েছেন?

তিনি বলেন, ‘মাদক পাচারে বিষ্ণোই সম্প্রদায়কে পেছনে ফেলে রেকর্ড গড়েছে দেওয়াসি সম্প্রদায়। জোদফুর জেলে বেশিরভাগ মাদক পাচারকারী এই সম্প্রদায়ের অন্তর্গত।’‌

মাদক বড় খারাপ জিনিস উল্লেখ করে এ বিধায়ক জানান, সব ধরনের বেআইনি কাজকর্ম, বিশেষ করে মাদক পাচারের মতো কাজ থেকে দূরে থাকা উচিত। সমাজের নবীন প্রজন্মকে মাদক ধ্বংস করে দিচ্ছে। তার বদলে সোনা পাচার করুক তাঁরা। সেক্ষেত্রে সহজে জামিন পাওয়া যাবে।

মাদকের চেয়ে সোনাসহ কেউ গ্রেপ্তার হলে তা অনেক গর্বের ব্যাপার বলে দাবি করে অর্জুন লাল আরও বলেন, যদি সত্যিই কোনও খারাপ ব্যবসা করতে চান, তবে সোনার ব্যবসা কর। দাম দুটোরই প্রায় সমান। কিন্তু মাদকের চেয়ে সোনা পাচার করা অনেক নিরাপদ।

এদিকে নতুন প্রজন্ম যাতে এই মন্তব্যে কান না দেয় তার জন্য দেওয়াসী সম্প্রদায়ের এক বরিষ্ঠ ব্যক্তি জানান, মাদক পাচার বা সোনা পাচারের ব্যবসা দুটোর কোনওটাই নিরাপদ নয়। তাই বেআইনি কাজ থেকে দূরে থাকাই ভালো। এই মন্তব্যের পর বিধায়কের সঙ্গে কোনও যোগাযোগ করা যায়নি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য