এবার নারীরাও ব্যবহার করবে কনডম!
Breaking News
এবার নারীরাও ব্যবহার করবে কনডম!

এবার নারীরাও ব্যবহার করবে কনডম!

অনলাইন ডেস্ক

বিশ্বের প্রথম ইউনিসেক্স কনডম (নারী ও পুরুষের ‍উভয়ের ব্যবহারযোগ্য কনডম তৈরি করেছে মালয়েশিয়া একজন স্ত্রীরোগ বিশেষজ্ঞ। তিনি টুইন ক্যাটালিস্ট মেডিকেল ফার্মের স্ত্রীরোগ বিশেষজ্ঞ যার নাম জন ট্যাং ইং চিন।

আজ বৃহস্পতিবার রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, টুইন ক্যাটালিস্ট মেডিকেল ফার্মের একজন স্ত্রীরোগ বিশেষজ্ঞ মেডিকেল ড্রেসিং’র কাজে ব্যবহৃত উপাদান দিয়ে ইউনিসেক্স কনডম তৈরি করেছেন।   

প্রতিবেদনে আরও এতে বলা হয়, 'ওয়ান্ডালিফ' নামের এই ইউনিসেক্স কনডম মানুষকে তাদের জন্ম নিয়ন্ত্রণ ও যৌন স্বাস্থ্য ভালো রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করছেন জন ট্যাং ইং চিন নামের ওই উদ্ভাবক।  

জন ট্যাং ইং জানান, এটি সাধারণ কনডমের মতই, সাথে শুধু একটা আঠালো আবরণ দেওয়া হয়েছে যেটা ভ্যাজাইনা বা পেনিসের সাথে লেগে থাকে এবং অতিরিক্ত সুরক্ষার জন্য ওই অংশের পুরোপুরি ঢেকে রাকে। এই আঠালো অংশটি শুধুমাত্র একপাশে ব্যবহার করা হয় যার মাধ্যমে নারী বা পুরুষ উভয়ই এইটা ব্যবহার করতে পারবে।

আরও পড়ুন:

ডিভোর্স দেয়ায় স্ত্রীকে কুপিয়ে খুন, আত্মহত্যার চেষ্টা স্বামীর

মাকে পিটিয়ে হত্যা; ছেলের মৃত্যুদণ্ড

হিন্দু সম্প্রদায়ের মন্দিরে হামলা, বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

আগামী ডিসেম্বর থেকে  টুইন ক্যাটালিস্ট মেডিকেল ফার্মের নিজস্ব ওয়েবসাইটে পাওয়া যাবে এই ইউনিসেক্স কনডম। প্রতিটি প্যাকেটে দুইটি করে কনডম থাকবে এবং মালয়েশিয়ান মুদ্রায় এর দাম নির্ধারণ করা হয়েছে ১৪.৯৯ রিঙ্গিত যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩১০এর সমান।

অনিচ্ছাকৃত গর্ভধারণ এবং যৌন রোগ প্রতিরোধ করতে এই কনডম অন্যতম সংযোজন হবে বলে  ড. ট্যাং আশা ব্যক্ত করেন।

news24bd.tv/এমি-জান্নাত