বিশ্বকাপের পর অবসর নিয়ে ঘোষণার ব্যাখ্যা দিলেন নেইমার

বিশ্বকাপের পর অবসর নিয়ে ঘোষণার ব্যাখ্যা দিলেন নেইমার

অনলাইন ডেস্ক

আগামী বছর কাতারে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ খেলেই অবসরে যাবেন নেইমার। হঠাৎ এমন খবর ছড়িয়ে পড়ে ফুটবল অঙ্গনে। এর ভিত্তি ছিল ক্রীড়া ওয়েবসাইট ডিএনজিকে দেওয়া নেইমারের এক সাক্ষাৎকার।

ওই সাক্ষাৎকারে নেইমার বলেছিলেন, 'কাতার বিশ্বকাপের পর ফুটবল খেলার মতো মানসিক শক্তি থাকবে কি না আমি নিশ্চিত না’।

এটা শুনে সবাই ধরে নিয়েছিলেন আর মাত্র একটি বিশ্বকাপ খেলেই অবসরে যেতে চাইছেন এই ব্রাজিলিয়ান ফুটবলার।

তবে নেইমার বলছেন সবাই তার বক্তব্য ভুল বুঝেছে। একই ওয়েবসাইটকে দেওয়া আরেকটি সাক্ষাৎকারে নেইমার বলেন, 'সবাই বলছে আমি ফুটবল খেলা থামিয়ে দেবো এবং জাতীয় দলের হয়ে খেলবো না। মানুষ একেবারেই জিনিসটা ভুল বুঝছে।

আমি বোঝাতে চেয়েছি, প্রতিটা মৌসুমই আমার শেষ মৌসুম হিসেবে মনে করে খেলি। '

জাতীয় দল নিয়ে কথা বলার পাশাপাশি নেইমার শুনিয়েছেন তার বর্তমান ক্লাব পিএসজি নিয়েও ভাবনার কথা, ‘আমি খুব খুশি মেসিকে পিএসজিতে পেয়ে। সে জিনিয়াস, আমার বন্ধু। যখন আপনার পাশে বন্ধু থাকবে তখন কাজগুলো আরও ভালো হবে এবং সবকিছু আরও ঠাণ্ডা মাথায় করা যাবে। আমি আশা করি বার্সেলোনায় আমরা একসঙ্গে যে গল্প লিখেছিলাম, সেটা পিএসজিতেও পারবো। ’

নেইমার বলেন, ‘পিএসজিতে আমাকে দুজন ফুটবলার চমকে দিয়েছে। একজন হচ্ছে এমবাপে আরেকজন ভেরেত্তি। এমবাপে কারণ সে অনেক দ্রুতগতির আর তরুণ, সে অনেক বড় তারকা। ভেরেত্তিও দুর্দান্ত ফুটবলার কিন্তু দর্শনীয় না হয়তো। আমি যাদের সঙ্গে খেলেছি, সে অন্যতম সেরা মিডফিল্ডার। ’

সেলেসাওদের হয়ে ২০১৪ আর ২০১৮ সালে দুটি বিশ্বকাপ খেলেছেন নেইমার। দুটি বিশ্বকাপেই তাকে মধ্যমণি করেই সাজানো হয়েছিল ব্রাজিলিয়ানদের বিশ্বকাপ স্বপ্ন। কিন্তু দুবারই সেই অভিযান শেষ হয়েছে নিদারুণ হতাশায়। পরের বিশ্বকাপেও তাকে নিয়েই ব্রাজিলিয়ানরা স্বপ্নের জাল বুনছে। প্রত্যাশার চাপ সামলে এতোদিনে খেলার অভ্যাস হয়ে যাওয়ার কথা নেইমারের। তবে আসছে বিশ্বকাপে সেই চাপ শক্তিতে পরিণত করতে পারেন কিনা সেটাই দেখার বিষয়।

আরও পড়ুন:

আজকের ম্যাচে টাইগারদের সম্ভাব্য একাদশ


news24bd.tv/ নকিব