জবাবটা কী সাকিবপত্নীকেই দিলেন মাশরাফির ভাই!
জবাবটা কী সাকিবপত্নীকেই দিলেন মাশরাফির ভাই!

জবাবটা কী সাকিবপত্নীকেই দিলেন মাশরাফির ভাই!

অনলাইন ডেস্ক

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে যেমনই খেলুক, মাঠেই বাইরে কথা চালাচালির খেলায় হয়তো বাংলাদেশই চ্যাম্পিয়ন। মূলপর্বের প্রথম দুইম্যাচে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে টাইগারবাহিনী। তবে দলের সিনিয়র 'ত্রিরত্নের' সঙ্গে বিসিবি প্রেসিডেন্ট পাপনের কথার লড়াই বেশ জমেছে। সেইসঙ্গে ম্যাচ শেষের প্রেস কনফারেন্সে মাহমুদউল্লাহ ও মুশফিকের পেইনকিলার ও আয়নায় মুখ দেখা নিয়ে কথায় গরম হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোও।

এই তালগোলের মধ্যেই নতুন বিতর্ক উস্কে দিলেন সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আহমেদ শিশির। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে খেলা পেস বোলার ও ওপেনারকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন সাকিবপত্নী। শিশিরের ইঙ্গিতপূর্ণ এই স্ট্যাটাস নিয়ে শুরু হয়েছে আলোচনা।

শিশির লিখেছিলেন, ‘আমরা ২০১৯ বিশ্বকাপ নিয়ে একটু কথা বলতে পারি। আমি অবাক হচ্ছি আমরা ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মতো বড় দলগুলোর বিপক্ষে কেন জিততে পারিনি যখন আমাদের গতির তারকারা এবং কথিত সেরা উদ্বোধনি জুটি ছিল! কী ভুল হয়েছিল ওই ম্যাচগুলোতে কৌতূহলী মন জানতে চায়? আমি যদি সেই ভুলগুলো নিয়ে আলোচনা করার জন্য তখন কিছু টকশো করতাম তাহলে আজ আমাদের এই ব্যর্থতা দেখতে হতো না। ’

এরপর সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ভাই মোরশালিন বিন মর্তুজাও বৃহস্পতিবার বিকেলে একটি পোস্ট দিয়েছেন। তিনি ওই পোস্টে লিখেছেন, ‘আমি একটা বিষয় নিয়ে কথা বলার আগে আমাকে জানতে হবে যে, সেই বিষয় নিয়ে কথা বলার মতো জ্ঞান আমার আছে কি না।   হাত ঠেলার অভ্যাস সবারই থাকে কিন্তু, নিজের জ্ঞানের পরিসীমা বুঝে কথা বলার অভ্যাস সবার থাকে না। ’

 তবে কাকে উদ্দেশ্য করে তিনি এটা লিখেছেন- তা স্পষ্ট নয়। মোরশালিন যা বলছেন তার অর্থ এই দাঁড়ায়- সাম্প্রতিক সময়ে কোনো একজন কিছু বলেছেন, যেটা তিনি যথার্থ জ্ঞান না রেখেই বলেছেন। তাহলে সেই একজন কে? তা নিয়েও আলোচনা শুরু হয়েছে- যেমনটি সাকিবপত্নী শিশিরের ইঙ্গিতপূর্ণ স্ট্যাটাস নিয়ে হয়েছে।

কেউ সরাসরি কাউকে কিছু না বললেও ইঙ্গিতটা ধরতে ক্রিকেট সমর্থকদের খুব বেশি কষ্ট করতে হয়নি।

আরও পড়ুন:

বিশ্বকাপের পর অবসর নিয়ে ঘোষণার ব্যাখ্যা দিলেন নেইমার


news24bd.tv/ নকিব

;