দাম বেড়েছে ডিমের, কমেছে পেঁয়াজ-মুরগির
দাম বেড়েছে ডিমের, কমেছে পেঁয়াজ-মুরগির

দাম বেড়েছে ডিমের, কমেছে পেঁয়াজ-মুরগির

অনলাইন ডেস্ক

বাজারে মুরগির ডিমের দাম বেড়েছে, অন্যদিকে কিছুটা কমেছে ব্রয়লার মুরগি ও পেঁয়াজের দাম। এছাড়া অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামে খুব বেশি পরিবর্তন হয়নি। আজ শুক্রবার রাজধানীর উত্তরা বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বাজারে বেশ বেড়েছে ডিমের দাম।

ডিমের দাম ডজনপ্রতি প্রায় ৫ থেকে ৭ টাকা পর্যন্ত বেড়েছে। গত কয়েকদিনে এক ডজন ডিম বিক্রি হয়েছে ১০০ থেকে ১০৫ টাকা। আজ তা ১১০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজারে দেশি ও ভারতীয় দু ধরনের পেঁয়াজই একই দামে বিক্রি হচ্ছে। কেজিপ্রতি পেঁয়াজের দাম কমেছে ৫ টাকা পর্যন্ত। বর্তমানে এক কেজি পেঁয়াজ কিনতে ক্রেতাদের খরচ করতে হচ্ছে ৬০ টাকা। দুই-তিন আগেও পেঁয়াজের দাম ছিল ৬৫ টাকা।

অন্যদিকে গত কয়েকদিন ধরে ব্রয়লার মুরগির দাম বাড়লেও আজ তা কেজিপ্রতি ৫ থেকে ১০ টাকা পর্যন্ত কমেছে। বর্তমানে ১৬০ থেকে ১৬৫ টাকা কেজিতে ব্রয়লার মুরগি বিক্রি করতে দেখা গেছে।  

এছাড়া কেজিপ্রতি সোনালি মুরগি ৩০০ থেকে ৩১০ টাকা ও দেশি মুরগি ৩৮০ থেকে ৩৯০ টাকায় বিক্রি হচ্ছে। গরুর মাংস বিক্রি হচ্ছে কেজিপ্রতি ৫৯০ থেকে ৬০০ টাকায়।

তবে শীতকে সামনে রেখে সবজির বাজারে খুব বেশি দামের পার্থক্য দেখা যায়নি। কেজিপ্রতি আলু ২৫ থেকে ৩০ টাকা, কাঁচামরিচ ১৬০ টাকা, বেগুন ৫০ থেকে ৫৫ টাকা, টমেটো ১১৫ থেকে ১২৫ টাকা, পেঁপে ২০ থেকে ২৫ টাকা, সিম ১১৫ থেকে ১২০ টাকা, বরবটি ৬০ থেকে ৬৫ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া প্রতিপিচ কপি ৩৫ থেকে ৪৫ টাকা, লাউ ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে। লেবুর হালি বিক্রি হচ্ছে ৩০ টাকায়।

আরও পড়ুন:

সেমিফাইনালের আশা ছাড়ছে না টাইগাররা


news24bd.tv/ নকিব

;