স্বামীর মৃত্যুর পর দেহ থেকে শুক্রাণু নিয়ে সন্তানের জন্ম দিলেন অস্ট্রেলীয় নারী
স্বামীর মৃত্যুর পর দেহ থেকে শুক্রাণু নিয়ে সন্তানের জন্ম দিলেন অস্ট্রেলীয় নারী

স্বামীর মৃত্যুর পর দেহ থেকে শুক্রাণু নিয়ে সন্তানের জন্ম দিলেন অস্ট্রেলীয় নারী

অনলাইন ডেস্ক

মৃত্যুর পর থেকে শুক্রাণু সংগ্রহ করে কন্যাসন্তানের জন্ম দিয়েছেন অস্ট্রেলিয়ার এক নারী। আর এই সন্তানের পিতা দুই বারের অলিম্পিক স্নোবোর্ডিং চ্যাম্পিয়ন অ্যালেক্স পুলিন। তিনি ১৫ মাস আগে অস্ট্রেলিয়ার গোল্ড কোস্ট এলাকায় পানিতে ডুবে মৃত্যুবরণ করেন। খবর মিররের।

অ্যালেক্স পুলিনের স্ত্রী, এলিডি পুলিন আইভিএফ ট্রিটমেন্টের (IVF treatment) মাধ্যমে গত সোমবার এক কন্যা সন্তানের জন্ম দেন। তিনি সন্তানের নাম রেখেছেন মিনি অ্যালেক্স পুলিন।  

এলিডি পুলিন

এলিডি তার গর্ভাবস্থার বর্ণনা দিয়ে এক পডকাস্টে তার এই কঠিন একাকী যাত্রার কথা সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করেছেন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে সন্তানের সঙ্গে একটি ছবিও শেয়ার করেছেন।

এবছরের জুনে পুলিন ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে জানান, তিনি মা হতে চলেছেন। এই মুহূর্তের জন্য তিনি বছরের পর বছর অপেক্ষা করে ছিলেন।

ইনস্টাগ্রামে পুলিন

তার সন্তানকে উদ্দেশ্য করে তিনি লেখেন, "তোমার বাবা এবং আমি তোমাকে নিয়ে অনেক স্বপ্ন দেখেছি। যদিও মাঝে একটি হৃদয়বিদারক ঘটনা ঘটে, তবুও তোমার মাধ্যমেই তোমার বাবার একটি অংশ আবার পৃথিবীতে ফিরে এলো।

পডকাস্টে এর আগে তিনি জানিয়েছিলেন, অ্যালেক্সের মৃত্যুর আগে থেকেই তারা সন্তান নেয়ার চেষ্টা করছিলেন। কিন্তু সফল না হওয়ায় তারা আইভিএফ পদ্ধতি বেছে নেয়ার সিদ্ধান্ত নেন।

পুলিন ও তার বর

তিনি আরও বলেন, আমি কখনো চিন্তাও করিনি আমি একাই এটা করতে পারবো। আমি অন্য কিছুর জন্য জীবনে এতোটা অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করিনি।

অ্যালেক্স পুলিন

প্রসঙ্গত, 'চাম্পি' নামে পরিচিত অ্যালেক্স পুলিন ২০১০, ২০১৪ এবং ২০১৮ সালে অস্ট্রেলিয়ার হয়ে শীতকালীন অলিম্পিকে অংশগ্রহণ করেন। তিনি ২০১৪ সালে সোচি অলিম্পিকে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত পৌঁছান। তিনি ২০১১ ও ২০১৩ সালে স্নোবোর্ডিং বিশ্ব চ্যাম্পিয়নশিপে গোল্ড মেডেল জয় করেন।

আরও পড়ুন:

সেমিফাইনালের আশা ছাড়ছে না টাইগাররা


news24bd.tv/ নকিব

;