হামজা ‌‘ব্যর্থ’, এবার রুস্তমের পালা
হামজা ‌‘ব্যর্থ’, এবার রুস্তমের পালা

হামজা ‌‘ব্যর্থ’, এবার রুস্তমের পালা

অনলাইন ডেস্ক

পাটুরিয়ায় ফেরি ডুবির ঘটনায় তৃতীয় দিনের মতো উদ্ধার কাজ শুরু করা হয়েছে। তবে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ও হামজা দিয়ে শাহ আমানত ফেরি উদ্ধার করা সম্ভব না বলে জানিয়েছেন উদ্ধারকারী দলের প্রধান।

এদিকে এ দুর্ঘটনার জন্য ফেরির চালক ও কর্তৃপক্ষের অসচেনতাকে দুষলেন ভুক্তভোগীরা।

ডুবে যাওয়া ফেরি উদ্ধারের জন্য নারায়ণগঞ্জ থেকে প্রত্যয় নামের উদ্ধারকারী জাহাজ রওয়ানা দিয়েছে বলে জানা গেছে।

সংশ্লিষ্টরা অনেকেই বক্তব্য দিয়েছেন, প্রত্যয় রাস্তায় আছে কিন্তু ঘণ্টায় চার কিলোমিটার গতি থাকার কারণে পৌঁছাতে দেরি হচ্ছে।

আজ শুক্রবার দুপুরে ঘাটে বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক বলেন, উদ্ধারকারী জাহাজ প্রত্যয় আসছে না। উদ্ধার কাজে শিমুলিয়া থেকে প্রত্যয়ের পরির্বতে আসছে রুস্তম।

তবে বিভ্রান্তিকর তথ্যের কারণে রুস্তম কখন আসবে তা নিয়ে স্থানীয়দের মাঝে প্রশ্ন দেখা দিয়েছে।

গোলাম সাদেক বলেন, ডুবে যাওয়া ফেরিটি উদ্ধার করতে প্রত্যয় জাহাজটি দুর্ঘটনা কবলিত জায়গায় আসতে পাশে যে পরিমাণ পানি থাকার দরকার তা নেই। তাই পরে সিদ্ধান্ত হয় প্রত্যয় আর আসবে না।

তিনি বলেন, আমি জরুরি কাজে বিদেশ ছিলাম। গতকাল (বৃহস্পতিবার) আসছি রাতে। তবে মুন্সিগঞ্জ থেকে রুস্তম আসার কথা রয়েছে। ফেরিটি উদ্ধার করতে সরকারিভাবে সম্ভব না হলে বেসরকারি সংস্থার সাহায্য নেওয়া হবে।

আরও পড়ুন:


আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের একাদশ এমন হতে পারে

হিন্দুপল্লীতে হামলা হলো, শ্বশুরবাড়ি যাওয়ার সময় হলো না প্রধানমন্ত্রীর: জাফরুল্লাহ

রাজপথ দখলে নেওয়ার তাগিদ ড. কামালের

গণতন্ত্রকে বঙ্গোপসাগরে ফেলে বাকশাল করেছে তারা: ফখরুল

বিআইডব্লিউটিএ'র (নৌ সংরক্ষণ ও পরিচালনা) বিভাগের পরিচালক মো. শাহজাহান বলেন,  উদ্ধারকারী জাহাজ রুস্তম ফেরি উদ্ধারে সক্ষম না। রুস্তমের ধারণ ক্ষমতা ৬০ টনের বেশি না। তবে ডুবে থাকা সকল যানবাহন উদ্ধার করে পরে রুস্তম ও হামজা দিয়ে ফেরিটিকে টেনে একটু দূরে সরিয়ে ঘাটটি সচল করার পরিকল্পনা রয়েছে।

তিনি আরো বলেন, সব দপ্তরের সঙ্গে কথা বলে পরর্বতীতে ফেরি উদ্ধারের চেষ্টা চলানো হবে।

এদিকে, ঘটনার তিন দিনে মোট ১১টি ট্রাক উদ্ধার করা হয়েছে। এছাড়া একটি মটোরসাইকেল উদ্ধার করা হয়। উদ্ধার কাজে ফায়ার সার্ভিস, নৌ পুলিশ, নৌবাহিনী, কোস্ট গার্ডে বিআইডব্লিউটিএ উদ্ধার কর্মীরা উদ্ধার তৎপরতায় অংশ নিচ্ছেন।

news24bd.tv/তৌহিদ

সম্পর্কিত খবর

;