আসিফের ৪ ছক্কায় জিতল পাকিস্তান
আসিফের ৪ ছক্কায় জিতল পাকিস্তান

আসিফের ৪ ছক্কায় জিতল পাকিস্তান

অনলাইন ডেস্ক

আফগানিস্তানকে ৫ উইকেটে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিল এবারের টি টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম ফেবারিট দল পাকিস্তান। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে অবস্থান আরও দৃঢ় করল বাবর আজমের দল।

দুবাইয়ে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৪৭ রান জড়ো করে আফগানরা, ৬ উইকেট হারিয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করে আসে অধিনায়ক মোহাম্মদ নবী ও সাবেক অধিনায়ক গুলবাদিন নাইবের ব্যাট থেকে।

নবী ৩২ বলের মোকাবেলায় এই রান করলেও মারকুটে ভঙ্গিতে খেলেছেন গুলবাদিন। ২৫ বলে তিনি হাঁকান ৪টি চার ও ১টি ছক্কা। এছাড়া অন্যান্যদের মধ্যে নাজিবউল্লাহ জাদরান ২২ ও করিম জানাত ১৫ রান করেন। পাকিস্তানের পক্ষে দুটি উইকেট শিকার করেন ইমাদ ওয়াসিম।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১২ রানেই মোহাম্মদ রিজওয়ানকে হারিয়ে ফেলে ভারত-নিউজিল্যান্ডকে হারানো ফুরফুরে মেজাজে থাকা পাকিস্তান।

এরপর দলের হাল ধরেন অধিনায়ক বাবর আজম ও ফখর জামান। বাবর অর্ধশতক পেলেও তার শ্লথ ব্যাটিং চাপে ফেলে দেয় পাকিস্তানকে।

২৫ বলে ৩০ রান করা ফখর জামানের বিদায়ের পর মোহাম্মদ হাফিজ বিদায় নেন মাত্র ১০ রান করে। এরপর বাবরও ফেরেন সাজঘরে, তার আগে ৪৭ বলে ৫১ রান করেছেন মাত্র ৪টি চার হাঁকিয়ে। শোয়েব মালিক ঝড়ো ব্যাটিংয়ের আভাস দিলেও আফগান বোলাররা তাকেও সাজঘরে ফেরান।

তবে আফগানদের জয়ের আশা ছিন্নভিন্ন করে দেন আসিফ আলী। ছয় নম্বরে নেমে ৭ বলে ২৫ রান করে পাকিস্তানকে ম্যাচ জেতান ১ ওভার ও ৫ উইকেট হাতে রেখে। তার ইনিংসে ছিল চারটি ছক্কা। আফগানদের পক্ষে মুজিব উর রহমান শিকার করেন দুটি উইকেট।

স্কোর:

টস : আফগানিস্তান

আফগানিস্তান : ১৪৭/৬ (২০ ওভার)
গুলবাদিন ৩৫*, নবী ৩৫*
ইমাদ ২৫/২, শাহীন ২২/১

পাকিস্তান : ১৪৮/৫ (১৯ ওভার)
বাবর ৫১, ফখর ৩০, আসিফ ২৫*, মালিক ১৯
রশিদ ২৬/২, মুজিব ১৪/১

ফল : পাকিস্তান ৫ উইকেটে জয়ী।

আরও পড়ুন:


আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের একাদশ এমন হতে পারে

হিন্দুপল্লীতে হামলা হলো, শ্বশুরবাড়ি যাওয়ার সময় হলো না প্রধানমন্ত্রীর: জাফরুল্লাহ

রাজপথ দখলে নেওয়ার তাগিদ ড. কামালের

গণতন্ত্রকে বঙ্গোপসাগরে ফেলে বাকশাল করেছে তারা: ফখরুল

news24bd.tv/তৌহিদ

সম্পর্কিত খবর

;