পায়ের নিচে মাটি থাকলে বিএনপি রাজপথে নামতো: কাদের
পায়ের নিচে মাটি থাকলে বিএনপি রাজপথে নামতো: কাদের

পায়ের নিচে মাটি থাকলে বিএনপি রাজপথে নামতো: কাদের

অনলাইন ডেস্ক

পায়ের নিচে মাটি থাকলে বিএনপি রাজপথে নামতো, নির্বাচনেও আসতো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার (৩০ অক্টোবর) মন্ত্রী তার বাসভবনে ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

সরকারের পায়ের নিচে মাটি নেই, বিএনপি নেতারা গত একযুগ ধরে এমন কথা বলে আসছেন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রকৃতপক্ষে সরকার নয়, বিএনপিরই পায়ের নিচে মাটি নেই।

ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী পরমতসহিষ্ণু বলেই বিএনপি এখনও রাজনীতি করতে পারছে।

নেতিবাচক ও ষড়যন্ত্রের রাজনীতির জন্য বিএনপির পায়ের নিচে মাটি নেই, তাই তারা শেকড় থেকে বিচ্ছিন্ন এবং নির্বাচন বিমুখ। ’
 
দেশে গণতন্ত্র আছে বলেই বিএনপি সরকারের সমালোচনা করতে পারছে বলে মনে করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি নেতারা বক্তৃতা, বিবৃতি, মানববন্ধন, আলোচনা, টকশোসহ নানা উপায়ে সমালোচনা করছে, এজন্য সরকারতো তাদের কোনও শাস্তি দিচ্ছে না। আওয়ামী লীগ সহনশীল বলেই পঁচাত্তরে জাতির পিতাকে সপরিবারে হত্যা, একুশে আগস্ট শেখ হাসিনাকে টার্গেট করে হত্যার চেষ্টা করার পরেও আওয়ামী লীগ প্রতিশোধ পারায়ণ হয়নি।

ওবায়দুল কাদের বলেন, ‘দেশের জনগণ শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থাশীল, জনগণ সরকারের ওপর খুশি বলেই বিএনপির গাত্রদাহের কারণ। বিএনপি চেয়েছিল দেশের মানুষ না খেয়ে রাস্তায় মরে পড়ে থাকুক, কিন্তু তা হয়নি বলে বিএনপির অন্তর্জ্বালা শুরু হয়েছে। ’

আরও পড়ুন:

অবশেষে আরিয়ানের কারামুক্তি, শাহরুখের বাড়িতে উৎসব


news24bd.tv/ নকিব