শাড়ি-লাল টিপ পরে ইটালির রাস্তায় বাঙালি যুবক, ছবি ভাইরাল

শাড়ি-লাল টিপ পরে ইটালির রাস্তায় বাঙালি যুবক, ছবি ভাইরাল

অনলাইন ডেস্ক

লিঙ্গ বৈষম্য এখন অতীত। এই মানুষটি কেবল ভারতে নয়, ইতালিতেও এবার তা প্রমাণ করছেন। পুষ্পক সেন, বাংলার একজন ফ্যাশন ছাত্রকে সম্প্রতি ইতালির মিলানে দেখা গেল শাড়ি পরে রাস্তায় হাঁটতে।

পরনে কালো রঙের শাড়ি, হাইনেক টিশার্টের ওপরে ব্লেজার।

ট্রিম করা দাড়ি। চোখে হালফিলের রোদচশমা। কপালে লাল বড় টিপ। এক হাতে ছাতা এবং অন্য হাতে ধরা একটি ব্যাগ।
ইটালির মিলানের রাস্তায় এমনই সাজপোশাকে ধরা দিলেন এক যুবক। সেই ছবি এখন নেটদুনিয়া কাঁপাচ্ছে।

news24bd.tv

ছবিতে যাকে দেখা যাচ্ছে সেই যুবক নিজেই সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ইনস্টাগ্রামে এই ছবিগুলো পোস্ট করেছেন। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘অনুমান করুন তো, বিশ্বের ফ্যাশন রাজধানীর রাস্তায় কে হাঁটছে?’

বেশ কয়েকটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ভাইরাল হওয়া ওই ব্যক্তি একজন বাঙালি। তার নাম পুষ্পক সেন। তিনি ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের রাজধানী কলকাতার বাসিন্দা। পুষ্পক ইতালির ফ্লোরেন্সে ফ্যাশন মার্কেটিং এবং কমিউনিকেশনস নিয়ে পড়াশোনা করছেন। ২৬ বছর বয়সী এই বাঙালি যুবক পড়াশোনার জন্য এখন ইতালিতেই রয়েছেন। এই প্রথম নয়, এর আগেও প্রায়শই শাড়ি পরতেন তিনি। কলেজ জীবনেও শাড়ি পরেছেন।

news24bd.tv

দ্যবংমুন্ডা নামে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট রয়েছে পুষ্পকের। সেই অ্যাকাউন্টেই এই ছবি পোস্ট করেছেন তিনি।


আরও পড়ুন:

পায়ের নিচে মাটি থাকলে বিএনপি রাজপথে নামতো: কাদের

টানা ৩ ম্যাচ হেরেও যেভাবে সেমিফাইনাল খেলতে পারে বাংলাদেশ!

পাটুরিয়ায় ফেরি উদ্ধারে হামজার সঙ্গে যোগ হল রুস্তম

তামিমের সামনেই বলছি এমন অনুষ্ঠান ওর জন্য ঝুঁকিপূর্ণ: মাশরাফি

নিজের দুই ভাইয়ের বিরুদ্ধে বোনকে ধর্ষণের অভিযোগ!


পুষ্পক জানিয়েছেন, মিলানের রাস্তায় শাড়ি পরে ছবি তোলাটাই তার একমাত্র উদ্দেশ্য ছিল না। শাড়ি পরার মধ্য দিয়ে বাঙালি সংস্কৃতিকে বিশ্বের দরবারে পৌঁছে দেওয়াও তার একটি লক্ষ্য।

news24bd.tv

গত বছরের নভেম্বরেও সংবাদের শিরোনামে এসেছিলেন পুষ্পক। সে বার লিপস্টিক এবং আইলাইনার পরে ছবি পোস্ট করেছিলেন। লিপস্টিক পরার জন্য তাঁর মাকে অপমানিত হতে হয়েছিল। সেই অপমানের জবাব দিতে পুষ্পক নিজেই লিপস্টিক লাগিয়ে আইলাইনার দিয়ে তাঁর মায়ের অপমানকারীদের উদ্দেশে ‘দ্রুত সুস্থ হন’ বার্তা দিয়ে নজর কেড়েছিলেন। এ বার মিলানের রাস্তায় শাড়ি পরে হেঁটে ফের নজর কাড়লেন পুষ্পক।

news24bd.tv নাজিম