ইউপি নির্বাচনে লড়ছেন তরুণ স্বতন্ত্র প্রার্থীরা

ইউপি নির্বাচনে লড়ছেন তরুণ স্বতন্ত্র প্রার্থীরা

Other

তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠেয় ইউপি নির্বাচনকে সামনে রেখে পিরোজপুরের রঘুনাথপুর ইউনিয়নে প্রতীক বরাদ্দের আগেই জমে উঠেছে নির্বাচনী প্রচার-প্রচারনা। নির্বাচনী প্রচারে ব্যস্ত সময় পার করছেন এখানকার ভোটার ও প্রার্থীরা।

রবিবার সরেজমিনে দেখা যায়, প্রার্থীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। ব্যাপক গণসংযোগ চালিয়ে সাথে দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি।

ইউনিয়নেরই হাটে-ঘাটে, চা স্টলে চলছে নির্বাচনী আলাপ-আলোচনা। চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে পাল্লা দিয়ে সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যরাও রাত দিন ভোটারদের বাড়ি বাড়ি ঘুরে ভোট প্রার্থনা করছেন।  

প্রতিটি গ্রামের অলিগলিতে ব্যানার, পোস্টার ও লিফলেটের ছড়াছড়ি। সব মিলিয়ে জমে উঠেছে প্রচারণা।

ভোটার ও প্রাথীদের মধ্যে যেন এক অটুট বন্ধন। নিজের পছন্দের প্রতীক মন মতো বেঁছে নিয়ে প্রার্থীরা ছুটে বেড়াচ্ছেন ভোটারদের বাড়ি । জয়ের জন্য দোয়া চাইছেন প্রার্থীরা।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিএনপি থেকে কোনো প্রার্থী না থাকালেও রঘুনাথপুর এ ইউপিতেই মূল লড়াই হবে চতুর্মুখী। আ’লীগ মনোনিত প্রার্থী রেজাউল করিম খোকন,জাতীয় পার্টি জেপি’র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান এলিজা সাঈদের সাথে সমান তালে লড়াই করছেন স্বতন্ত্র দুই প্রার্থী মোঃ আবু সাঈদ ও গিয়াস উদ্দীন পলাশ।  

স্থানীয়রা বলছেন,ভোটের মাঠে লড়াইয়ে এগিয়ে জাতীয় পার্টি জেপি’র প্রার্থী এলিজা সাঈদ এবং স্বতন্ত্র তরুণ প্রার্থী মোঃ আবু সাঈদ।

Ec

এ বিষয়ে তরুণ প্রার্থী মোঃ আবু সাঈদ অভিযোগ করে বলেন, নির্বাচনী প্রচার-প্রচারণা করতে গিয়ে প্রতিনিয়ত তাদের সমর্থক-কর্মীদের স্থানীয় ক্ষমতাসীন দলের মনোনীত প্রার্থী ও কর্মী-সমর্থকদের দ্বারা বাধা ও হুমকির শিকার হচ্ছেন। তবে, ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করতে পারলে এবং সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হলে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হওয়ার আশা ব্যক্ত করেন তিনি।

আরও পড়ুন:

ঘুষ নিয়ে চশমা ফিরিয়ে দিল বানর, ভিডিও ভাইরাল

প্রাণ গেল ভাই-বোনসহ একই পরিবারের চার শিশুর!

জান্নাতে যাওয়ার সহজ নেক আমল


নৌকার প্রার্থীরা নির্বাচনী সভা করে সরকারের ধারাবাহিক উন্নয়নের কথা তুলে ধরছেন ভোটারদের কাছে। আর স্বতন্ত্র প্রাথীরা দাবী করছেন নিরেপক্ষ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনের জন্য।

আপরদিকে জাতীয় পার্টি জেপি’র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান এলিজা সাঈদের জানান,এ ইউনিয়নের জনবিচ্ছিন্ন প্রার্থীরা আমাকে পরাজিত করতে পারবে না বলে উল্টো আমার কর্মী-সমর্থকদের নিয়ে মিথ্যা ও কুচ্ছা রটাচ্ছে।

news24bd.tv/আলী