ভারতকে ‘তুলোধুনো’ করে যা বললেন কিইউ অধিনায়ক

ভারতকে ‘তুলোধুনো’ করে যা বললেন কিইউ অধিনায়ক

অনলাইন ডেস্ক

ভারত-নিউজিল্যান্ড দুই দলের জন্যই অলিখিত ‘কোয়ার্টার ফাইনাল’ ছিল আজকের ম্যাচটি। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছে ভারত-নিউজিল্যান্ড দুই দলই। তাইতো দুলই আজ জয়ের জন্য মরিয়া ছিল।

কারণ আজ হারলেই সেমিফাইনালের স্বপ্ন প্রায় শেষ।

এমন সমীকরণই যেন ভয়াবহ চাপ হয়ে এল বিরাট কোহলি-রোহিত শর্মাদের ভারতের কাছে। দুবাইয়ে নিউজিল্যান্ডের বোলিংয়ের সামনে দিশেহারা হয়ে বাঁচা-মরার ম্যাচটি নিউজিল্যান্ডের হাতেই তুলে দিল ভারত।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্বিষ ব্যাটিংয়ে স্কোরবোর্ডে ১১০ রান তোলার পর কেইন উইলিয়ামসনের দলের কাছে তারা হেরেছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে। এ হারে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালের হিসেব-নিকেশ কঠিন হয়ে গেল ভারতের।

ম্যাচটি হেসেখেলে জিতলেও ভারতকে শক্তিশালী দল বলে সমীহ করলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কেন উইলিয়ামসন বলেন, ‘খেলায় আমরা সবসময় পরিকল্পনা নিয়ে এগিয়ে গিয়েছিলাম। আমাদের ছেলেদের দুর্দান্ত অলরাউন্ডিং পারফরম্যান্স দেখিয়েছে শক্তিশালী ভারতের বিপক্ষে। আমরা গোটা ম্যাচজুড়ে ভারতের ওপর চাপ তৈরি করতে সক্ষম হয়েছি। এছাড়া ওপেনাররা যেভাবে পারফর্ম করে জয়ের পথে দারুণ এক প্ল্যাটফর্ম তৈরি করে দিয়ে গেছে। আমাদের বোলিং আক্রমণে দুই স্পিনার ভারসাম্য এনেছে। আমি মনে করি দলের যৌথ ইউনিটটি (পেস-স্পিন) অসাধারণ ছিল। আমরা আমাদের প্রথম ম্যাচেও কিছু খুব ভালো লক্ষণ দেখেছি এবং আমরা সেটাই এই ম্যাচে কার্যকর করেছি। ’ 

উইলিয়ামসন আরো বলেন, ‘দেখুন আপনি যদি এমন শক্তিশালী দলের বিপক্ষে সব সময় খেলেন, সেটা কাজে দেয়। ইশ শোধি একজন অসাধারণ টি-টোয়েন্টি বোলার, বিশেষ করে সাদা বলে দারুণ বল করে সে। দলের জয়ে সে একটি বড় ভূমিকা পালন করেছে। এই কন্ডিশনে স্পিন একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। ’

আরও পড়ুন: 


কোহলিকে হারিয়ে দিশেহারা ভারত

চাপে ভারত

সেই মিশেলের হাতেই ধরা রাহুল

টিকে থাকার ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে ভারত


news24bd.tv/তৌহিদ

সম্পর্কিত খবর