লজ্জার হারের দায় আইপিএলের ওপরেই চাপালেন বুমরা
লজ্জার হারের দায় আইপিএলের ওপরেই চাপালেন বুমরা

লজ্জার হারের দায় আইপিএলের ওপরেই চাপালেন বুমরা

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের দুইম্যাচেই লজ্জাজনক হার দেখলো ভারত। প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ১০ উইকেটের হার। পরের ম্যাচেই নিউজিল্যান্ডের কাছে অসহায় আত্মসমর্পণে ৮ উইকেটের হার।  

কিন্তু এই মাঠেই কিছুদিন আগে মাসব্যাপী আইপিএল খেলেছে বিশ্বকাপে অংশ নেওয়া ভারতীয় দলের ক্রিকেটাররা।

সেখানে ঠিকই চার-ছক্কার মেলা বসিয়েছিলেন এই খেলোয়াড়েরাই। তবে হঠাৎ ভারতের বিশ্বসেরা ব্যাটিং লাইনআপের এই হাল কেন! আর বরুন-বুমরা-শামিদের ভয়ংকর বোলিং এমন নখদন্তহীন হয়ে গেল কেন এই প্রশ্ন ক্রিকেট সমর্থকদের মনে।

সেই প্রশ্নের জেরেই নিজেদের ব্যর্থতার দায় আইপিএলের কাঁধেই চাপাতে চাইলেন ভারতীয় পেসার জাসপ্রীত বুমরা। জানালেন, আইপিএল খেলতে খেলতে দলের সবাই ক্লান্ত। দীর্ঘসময় পরিবারের পাশে না থাকতে পেরে মানসিক অবসাদেও ভুগছেন তারা। যার প্রভাব খেলায় পড়েছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে শোচনীয় পরাজয়ের পর সংবাদ সম্মেলনে এসে বুমরা বলেন, 'খেলোয়াড়দের বিশ্রামের দরকার হয়। (আইপিএল ও অন্যান্য সূচির কারণে) টানা ছয় মাস খেলতে থাকা সহজ কথা নয়। পরিবারের সঙ্গে সময় কাটানোর প্রয়োজন হয়। সেটা মনের মধ্যে চলতে থাকে। যদিও মাঠে নামলে সেটা ভাবা উচিত নয়, চলেও না। বিসিসিআই চেষ্টা করেছে আমাদের সাহায্য করতে। কিন্তু সূচি কী হবে সেটা আমাদের হাতে থাকে না। জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকলে মানসিক ক্লান্তি আসবেই। কিছু করার নেই আমাদের। '

টসে হারকেও দুষলেন বুমরাহ, ‘আগের ম্যাচে আমরা দেখেছিলাম যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করা সহজ হয়ে গিয়েছিল। আজ বল করার সময় আমাদের লেংথ বলগুলো সেভাবে কাজে লাগেনি। কিন্তু ওরা বল করার সময় সেই বল ঠিক মতো ব্যাটে আসছিল না। সেই কারণেই আমরা আগে ব্যাট করতে নেমে বেশি রান করার চেষ্টায় আক্রমণাত্মক ব্যাট করছিলাম। আর একের পর এক উইকেট দিয়ে এসেছি। টস খুব গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে নিল। ’

;