রোমে সাংবাদিকদের পেটালো ব্রাজিলের প্রেসিডেন্টের দেহরক্ষীরা
রোমে সাংবাদিকদের পেটালো ব্রাজিলের প্রেসিডেন্টের দেহরক্ষীরা

রোমে সাংবাদিকদের পেটালো ব্রাজিলের প্রেসিডেন্টের দেহরক্ষীরা

অনলাইন ডেস্ক

ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারোর সঙ্গে সাংবাদিকদের সম্পর্ক খুব একটা ভালো নয়। সাংবাদিকেরা তার বিরুদ্ধে মিথ্যা খবর লিখছেন বলে তার অনেকদিনের অভিযোগ। এবার রোম সফরে পাওয়া গেল তার দেহরক্ষীদের হাতে সাংবাদিকদের নিগৃহীত হওয়ার খবর।  

স্থানীয় মিডিয়ার বরাত দিয়ে জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে এক প্রতিবেদনে জানায়, ব্রাজিলের প্রেসিডেন্ট এখন রোম সফরে আছেন।

রবিবার (৩১ অক্টোবর) তিনি রাস্তায় নেমে তার সমর্থকদের সঙ্গে কথা বলছিলেন। এমন সময় তার দেহরক্ষীরা সাংবাদিকদের সঙ্গে খারাপ ব্যবহার করেন এবং তাদের পেটান।

প্রতিবেদনে বলা হয়, ঘটনার সময়ে বলসোনারোর সমর্থকেরা ব্রাজিলের ফুটবল টিমের জার্সি পরেছিলেন। এসময় তারা ব্রাজিল প্রেসিডেন্টের সঙ্গে সেলফি তুলছিলেন। এসময়ে এক ভিডিওতে রেকর্ডে প্রেসিডেন্টের দেহরক্ষীদের সাংবাদিকদের সঙ্গে ধাক্কাধাক্কি করতে দেখা যায়। তারা সাংবাদিকদের ঠেলে সরিয়ে দিচ্ছিলেন। এসময় এক সাংবাদিকের ফোন কেড়ে নিয়ে আছড়ে ফেলতেও দেখা যায় এক দেহরক্ষীকে। প্রেসিডেন্টের সমর্থকেরা এসময় সাংবাদিকদের গালাগালি দিচ্ছিলেন।

ব্রাজিলের একটি দৈনিকের সাংবাদিক অ্যানা এস্তেলা ডিসুজা বলেছেন, তাকে ধাক্কা মারা হয়েছে এবং তার সঙ্গে অভদ্র ব্যবহার করা হয়েছে। তারা পুলিশের কাছে অভিযোগ জানাবেন। তিনি ২০ বছর ধরে রাষ্ট্রপ্রধানদের সফর কভার করছেন, কিন্তু কখনো তার এরকম অভিজ্ঞতা হয়নি।

এসময় টিভি গ্লোবোর সাংবাদিক লিওনার্দোর পেটে ঘুষি মারা হয়। তিনি বলসোনারোকে জিজ্ঞেস করেছিলেন, তিনি কেন জি-২০ বৈঠকে যোগ দেননি। টিভি গ্লোবো এক বিবৃতিতে ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে।

প্রসঙ্গত, প্রেসিডেন্ট বলসোনারোর দেহরক্ষীরা সাদা পোশাকে ছিলেন, ফলে তারা ব্রাজিলিয়ান না ইটালিয়ান তা জানা যায়নি।

আরও পড়ুন:

১০ হাজার টাকায় প্রক্সি দিতে গিয়ে ধরা খেল মাসুদ!


news24bd.tv/ নকিব

;