চমেক শিক্ষার্থী আকিবের জ্ঞান ফিরলেও কাটেনি শঙ্কা

চমেক শিক্ষার্থী আকিবের জ্ঞান ফিরলেও কাটেনি শঙ্কা

Other

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আবারো অশান্ত চট্টগ্রাম মেডিকেল কলেজ। প্রতিপক্ষের হামলায় হাসপাতাল শয্যায় মৃত্যুর সঙ্গে লড়ছেন শেষ বর্ষের ছাত্র মাহাদি আকিব।  

একদিন পর জ্ঞান ফিরলেও কাটেনি শঙ্কা। শনিবার সকালে কলেজে আসার পথে আকিবকে হকিস্টিক, লাঠিসোঠা ও কাঁচের বোতল দিয়ে জখম করা হয়।

থেঁতলে গেছে আকিবের মাথা। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার হলেও এখনো ধরাছোঁয়ার বাইরে আরো অনেকে।  

চট্টগ্রাম মেডিকেল কলেজে কদিন পরপরই হচ্ছে রক্তাক্ত সংঘাত। সবশেষ গত শনিবার  আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে এমবিবিএস শেষ বর্ষের শিক্ষার্থী আকিবকে লাঠিসোঠা ও কাঁচের বোতল দিয়ে মাথায় জখম করা হয়। মাথা থেঁতলে দেয়ায় এক অংশে এখন হাড় নেই। চট্টগ্রাম মেডিকেলের আইসিইউতে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে আকিব।

পরিস্থিতি নিয়ন্ত্রণে কলেজ ও হল বন্ধ ঘোষণা করলেও এখনও উত্তপ্ত ক্যাম্পাস। আকিব হত্যা চেষ্টার বিচার দাবিতে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে সহপাঠিরা।

বার বার সংঘাতের কারণে বাতিল করা হয়েছিলো চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগের কমিটি। তারপরও সংঘাত বন্ধ না হওয়ায় প্রশাসনকে হার্ডলাইনে যাওয়ার আহ্বান চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ ও নাগরিক সমাজের।


আরও পড়ুন:

আমাদের টিকার অভাব হবে না: স্বাস্থ্যমন্ত্রী

নিউজিল্যান্ডকে মেরে তক্তা বানাতে চেয়েছিল ভারত: শোয়েব

প্রধানমন্ত্রীর জলবায়ু সম্মেলনে যাওয়া স্ববিরোধী: রিজভী

ভারতের সেমিফাইনালে ওঠা হবে অলৌকিক: আফ্রিদি


এই ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হলেও অন্যান্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে জানায় কলেজ কর্তৃপক্ষ ও পুলিশ।

শুধু চট্টগ্রাম মেডিকেল কলেজ নয় মহামারির মধ্যে বন্ধ ক্যাম্পাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ক্যাম্পাসে নিজেদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়েছে ছাত্রলীগ।

news24bd.tv নাজিম

;