ফেসবুকে বঙ্গবন্ধুর গান শেয়ার দেওয়ায় পদ গেল বিএনপি নেতার

ফেসবুকে বঙ্গবন্ধুর গান শেয়ার দেওয়ায় পদ গেল বিএনপি নেতার

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধুকে নিয়ে লেখা গান ফেসবুকে শেয়ার করায় পদ হারালেন চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক জহুরুল আলম ওরফে জহুর। তিনি উত্তর জেলা বিএনপির সদস্যও।

সোমবার কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সদস্য ও সীতাকুণ্ড উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জহুরুল আলম জহুরের ফেসবুকে সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য রচিত একটি গান ও আওয়ামী লীগ এমপির একটি বক্তব্য শেয়ার করা হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ এই তথ্য জানার পর গত ২৪ অক্টোবর এ বিষয়ে জহুরুল আলম জহুরকে একটি কারণ দর্শানোর নোটিশ দেন। তিনি এই নোটিশের একটি জবাবও পাঠান। তার পাঠানো কারণ দর্শানোর নোটিশের জবাব সন্তোষজনক নয় উল্লেখ করে জহুরুল আলম জহুরের সদস্য পদ স্থগিত করা হয়। তাই পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সদস্য পদ ও সীতাকুণ্ড উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক (১) পদ স্থগিত করা হয়েছে।
 

এ বিষয়ে জানতে চাইলে জহুরুল আলম জহুর বলেন, আমার কাছে পদ স্থগিতের কোনো আনুষ্ঠানিক চিঠি এখনো আসেনি।  

তবে ঘটনার বিষয়ে তিনি বলেন, আমার আইডি থেকে একটি গান ও বক্তব্য শেয়ারের কথা বলা হয়েছে। আমি ধারণা করছি এটি আমার অবুঝ মেয়ে কোনো এক সময় না বুঝে হয়তো শেয়ার করেছে, কিংবা কেউ আমার ফোন নিয়ে শেয়ার করে দিয়ে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। বিষয়টি ঠিক কীভাবে ঘটেছে আমি নিশ্চিত না। '

এ দিকে একই সময়ে আরও দুটি ভুয়া আইডি থেকেও এগুলো তার নাম দিয়ে শেয়ার করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

নিউজিল্যান্ডকে মেরে তক্তা বানাতে চেয়েছিল ভারত: শোয়েব

প্রধানমন্ত্রীর জলবায়ু সম্মেলনে যাওয়া স্ববিরোধী: রিজভী

ভারতের সেমিফাইনালে ওঠা হবে অলৌকিক: আফ্রিদি

প্রায় ১২ ওভার কোন বাউন্ডারি ছিল না ভারতের!


সীতাকুণ্ড পৌরসভা বিএনপির সভাপতি ইউছুপ নিজামী বলেন, তিনি একটি পোস্টের বিষয়ে জানেন। ওই পোস্টটি দেওয়ার পর ১০ দিন আগে কেন্দ্রীয় নেতৃত্ব তাঁর (জহুরুল) কাছে এ বিষয়ে ব্যাখ্যা চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেন। নোটিশের জবাবও দেন জহুরুল আলম। কিন্তু নোটিশের জবাব দলের কেন্দ্রীয় নেতাদের কাছে যথাযথ মনে হয়নি। ফলে তার পদ স্থগিত করা হয়।

news24bd.tv/আলী