উপ-নির্বাচন: সিরাজগঞ্জ-৬ আসনে ভোটগ্রহণ চলছে

উপ-নির্বাচন: সিরাজগঞ্জ-৬ আসনে ভোটগ্রহণ চলছে

অনলাইন ডেস্ক

সিরাজগঞ্জ -৬ (শাহজাদপুর) আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

প্রথমবারের মতো এই আসনে ইভিএম’র মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে। এই উপ-নির্বাচনে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদের মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেরিনা জাহান কবিতা (নৌকা), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোক্তার হোসেন (লাঙ্গল) ও স্বতন্ত্র প্রার্থী এ্যাড: হুমায়ন কবীর (মোটরযান)।

রিটার্নিং কর্মকর্তা ও রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: ফরিদুল ইসলাম জানান, প্রথমবারের মতো এই উপ-নির্বাচনে ইভিএমে ভোট হচ্ছে। ১৬০টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সচেষ্টে নির্বাচন কমিশন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভা মিলে এ আসনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২০ হাজার ৭৮০। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৫ হাজার ৪৩৭ জন। কেন্দ্র সংখ্যা ১৬০টি। আর ভোট কক্ষ রয়েছে ১১১৮টি। ২ সেপ্টেম্বর আওয়ামী লীগ নেতা ও সদস্য সদস্য মুক্তিযোদ্ধা হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে এ আসনটি শূন্য হয়।

আরও পড়ুন


সড়ক দুর্ঘটনায় ‘সম্ভাবনাময়ী’ দুই মডেলের মৃত্যু

ঠাকুরগাঁওয়ে মাদরাসায় কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ

রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে আজ মঙ্গলবার

স্কটল্যান্ডে জলবায়ু সম্মেলনে প্রধানমন্ত্রীর চার প্রস্তাব


এদিকে সিরাজগঞ্জ-৬ আসনের উপ-নির্বাচন ছাড়াও দেশের সাতটি পৌরসভা ও তিন জেলার চারটি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ। এছাড়াও কুমিল্লা সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ড ও তিনটি পৌরসভার একটি করে ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এসব নির্বাচনে অবাধ ‍ও সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে প্রয়োজনীয় সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। ভোটকেন্দ্র ছাড়াও নির্বাচনি এলাকাগুলোতে বিজিবি, পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে। এছাড়া মোবাইল টিম এলাকায় টহল দিচ্ছে এবং স্ট্রাইকিং ফোর্স মোতায়েন করা হয়েছে।

news24bd.tv এসএম