কত টাকায় মান্নাত কিনেছিলেন শাহরুখ, কে ছিলেন মালিক?
Breaking News
কত টাকায় মান্নাত কিনেছিলেন শাহরুখ, কে ছিলেন মালিক?

কত টাকায় মান্নাত কিনেছিলেন শাহরুখ, কে ছিলেন মালিক?

অনলাইন ডেস্ক

মুম্বাইয়ের সবচেয়ে দামি ব্যক্তিগত বাড়ির অন্যতম একটি বলিউড বাদশা শাহারুখ খানের মান্নাত। সম্প্রতি পুত্র আরিয়ানকাণ্ডের কারণে শাহারুখের বাড়ি মান্নাত বেশ কয়েকবার শিরোনামে এসেছে। এছাড়া মান্নাতকে ঘিরে শাহরুখ-অনুরাগীদের মধ্যে বরাবরই উত্তেজনা ভিড় করে থাকে। বিশেষ করে মান্নাতের অন্দরমহল দেখার কৌতূহল দমিয়ে রাখতে পারেন না অনেকেই।   

কিন্তু জানেন কি এই বাংলো শাহরুখ বানাননি! প্রথমে মান্নাত-এর মালিকানা ছিল অন্য এক ব্যক্তির হাতে। অনেক দাম কষাকষির পর ওই বাড়িটি বিক্রি করতে পুরোনো মালিক ব্যক্তিকে রাজি করিয়েছিলেন শাহরুখ। এবং পরে তার থেকেই বাড়িটি কিনে নেন তিনি।   

১৯৯৭ সালে ‘ইয়েস বস’ ছবি করার পর থেকেই এই বাড়িটিতে মন পড়ে গিয়েছিল শাহরুখের। ‘ইয়েস বস’ ছবির একটি অংশের শ্যুটিং হয়েছিল মান্নাতের সামনেই। তখন বাড়িটির নাম ছিল ‘ভিলা ভিয়েনা’।  

গুজরাতি ব্যবসায়ী নরিম্যান দুবাসের ব্যক্তিগত সম্পত্তি ছিল ওই ভিলা। এই ভিলাতেই বংশ পরম্পরায় থাকতেন ওই ব্যবসায়ী। পরে তিনি অন্য একটি বাড়িতে চলে গিয়েছিলেন। তারপরই বাড়িটি কেনার চেষ্টা শুরু করেছিলেন শাহরুখ।  

২০০১ সালে ব্যবসায়ী নরিম্যানের সঙ্গে দেখা করেন শাহরুখ। বাড়িটি বিক্রি করতে নরিম্যানকে রাজি করিয়েছিলেন তিনিই। তারপর অনেক দর কষাকষির পর ভারতীয় মুদ্রায় ১৩ কোটি ৩২ লক্ষ রুপিতে সেই ভিলা কেনেন তিনি। যা বাংলাদেশি বর্তমান টাকায় ১৫ কোটিরও বেশি।  

আরও পড়ুন


ফেসবুকে নিষিদ্ধ হলেন তসলিমা নাসরিন

যেভাবে ডিম খেলে সবচেয়ে বেশি পুষ্টি পায় শরীর


এখন বাড়িটির মূল্য ভারতীয় মুদ্রায় অন্তত ২০০ কোটি রুপি। যা বাংলাদেশি টাকায় বর্তমান মূল্য ২শ আটাশ কোটির বেশি। ২০০১ থেকে ২০০৫ সাল, এই চার বছর ‘ভিলা ভিয়েনা’ নামই ছিল বাড়িটির। ২০০৫ সালে নাম বদলে দেন শাহরুখ খান।   

শাহরুখের কেনা এখনও পর্যন্ত সবচেয়ে দামি জিনিস হল ‘মান্নাত’।   

জানা গেছে, বাড়িটি কেনার আরও একটি কারণ রয়েছে। শাহরুখ ছিলেন দিল্লির বাসিন্দা। দিল্লির মানুষদের ‘কোঠি’ অর্থাৎ বাংলোতে বসবাস করার অভ্যাস। কিন্তু মুম্বাইতে সবাই অ্যাপার্টমেন্টেই থাকেন। মুম্বাই আসার পর স্ত্রী গৌরীর সঙ্গে সে রকমই একটি ছোট অ্যাপার্টমেন্ট-এ থাকতে শুরু করেছিলেন তিনি। পরে শাশুড়ির কথাতে ঘর বদলানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। কিনে ফেলেন মান্নাত। বাড়িটি দেখামাত্রই মনে হয়েছিল, এটা এক্কেবারে দিল্লিওয়ালা কোঠির মতো দেখতে! ২০১৯-এর একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন এ কথা।

news24bd.tv রিমু