করিমগঞ্জে শিয়ালের কামড়ে সাংবাদিক ও শিশুসহ ৫ জন আহত

করিমগঞ্জে শিয়ালের কামড়ে সাংবাদিক ও শিশুসহ ৫ জন আহত

অনলাইন ডেস্ক

কিশোরগঞ্জের করিমগঞ্জে শিয়ালের কামড়ে এক সাংবাদিক ও তিন শিশুসহ ৫ জন আহত হয়েছেন। সোমবার (১ নভেম্বর) উপজেলার গুণধর ইউনিয়নের খয়রত গ্রামে এ ঘটনা ঘটে। মঙ্গলবার (১ নভেম্বর) সকালে আহত ব্যক্তিরা ভ্যাকসিন নিয়েছেন।

কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক রাফায়েত খান বাপ্পী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শিয়ালের আক্রমণে আহত ব্যক্তিরা হলেন - নয়া দিগন্তের জেলা প্রতিনিধি মো. আল আমিন (৪০) এবং গুণধর ইউনিয়নের খয়রত গ্রামের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী কুলসুম আক্তার (১২), রুমা আক্তার (১৩), পঞ্চম শ্রেণির শিক্ষার্থী দীপামনি (১০) ও কৃষক মোনতাজ মিয়া (৭০)।

আহত মো. আল আমিন জানান, সন্ধ্যার পর বাড়িতে ঢুকছিলাম। এ সময় পেছন থেকে শিয়ালটি দৌড়ে এসে ডান পায়ে কামড় দেয়। এ ছাড়া গুণধর ইউনিয়নের আরও কয়েকটি গ্রামে পাগলা শিয়ালের কামড়ে বেশ কয়েকজন আহত হয়েছে।

তিনি আরও বলেন, শিয়ালের হামলার কারণে পুরো ইউনিয়নে এখন আতঙ্ক ছড়িয়ে পড়েছে। স্থানীয় ব্যক্তিরা নিজেকে সুরক্ষার জন্য এখন সঙ্গে লাঠি রাখছেন।

আরও পড়ুন


নায়িকা সিমলার ‘প্রেমকাহন’ ছবি হলে প্রদর্শনের উপযুক্ত নয়

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট: প্রতিদিন ৬০ হাজার কর্মঘণ্টা অপচয়

দেড় বছর ধরে ছাতক-সিলেট ট্রেন যোগাযোগ বন্ধ

পর্যটনখাতকে সমৃদ্ধ করতে মৌলভীবাজারে ট্যুরিস্ট বাস চালু


জেনারেল হাসপাতালের চিকিৎসক রাফায়েত খান বাপ্পী জানান, সোমবার রাত ৮টার দিকে আহতরা চিকিৎসা নিতে হাসপাতালে আসেন। প্রাথমিক চিকিৎসা শেষে তারা বাড়ি ফিরে যান। মঙ্গলবার সকালে তাদের ভ্যাকসিন দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, অনেক সময় জলাতঙ্ক রোগে আক্রান্ত হলে শিয়াল হিংস্র হয়ে ওঠে। আবার শিয়াল কামড়ালে ভ্যাকসিন না নিলে আক্রান্ত ব্যক্তির মৃত্যুর ঝুঁকি থাকে।

কিশোরগঞ্জ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা নজরুল ইসলাম জানান, শিয়াল হিংস্র প্রাণী। তাদের বিরক্ত করলে আরও হিংস্র হয়ে উঠতে পারে। শিয়ালের কামড়ে অনেকে আক্রান্ত হয়েছেন বলে শুনেছি।

news24bd.tv এসএম