এক মাসে ২২ লাখের বেশি হোয়াটসঅ্যাপ বন্ধ হয়েছে ভারতে!
Breaking News
এক মাসে ২২ লাখের বেশি হোয়াটসঅ্যাপ বন্ধ হয়েছে ভারতে!

এক মাসে ২২ লাখের বেশি হোয়াটসঅ্যাপ বন্ধ হয়েছে ভারতে!

অনলাইন ডেস্ক

সম্প্রতি হোয়াটসঅ্যাপ এক রিপোর্টে জানিয়েছে, সেপ্টেম্বর মাসেই ২২ লাখের বেশি ভারতীয়র হোয়াটসঅ্যাপ বন্ধ করে দেওয়া হয়েছে নিয়ম ভাঙার কারণে।  

নতুন তথ্যপ্রযুক্তি আইন অনুযায়ী গত সোমবার সেপ্টেম্বর মাসের রিপোর্ট পেশ করেছে হোয়াটসঅ্যাপ।   

কএতে বলা হয়েছে, ২২ লাখ ৯ হাজার ভারতীয়র অ্যাকাউন্ট ইতিমধ্যেই বন্ধ করে দিয়েছে ফেসবুক পরিচালিত হোয়াটসঅ্যাপ। ২০২১ সালের ২৬ মে থেকে কার্যকর হওয়া ভারতের তথ্যপ্রযুক্তি আইনে বলা হয়েছে, ৫০ লাখের বেশি গ্রাহক রয়েছে এমন অ্যাপ বা অন্য কোনও প্লাটফর্মকে মাসিক রিপোর্ট প্রকাশ করতে হবে।

এর আগে অক্টোবরের গোড়ায় যে রিপোর্ট প্রকাশ করা হয়েছিল তাতে জানা যায়, সেই সময়ের আগে ৩০ লাখ ভারতীয়র অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছিল হোয়াটসঅ্যাপ।

এছাড়া, নভেম্বরের ১ তারিখে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, সেপ্টেম্বরে সংস্থার কাছে মোট ৫৬০টি অভিযোগ জমা পড়ে। অগস্টে জমা পড়েছিল ৪২০টি অভিযোগ। সে সবের ভিত্তিতেই পদক্ষেপ করা হয়। হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে বলা হয়েছে, সংস্থা অ্যাপ ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষায় কোনও ত্রুটি রাখে না। ‘এন্ড টু এন্ড এনক্রিপ্টেড’ মেসেজ পরিষেবা দেওয়া হয়। একই ভাবে কোনও গ্রাহক অ্যাপের অপব্যবহার করলে তার বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হয়।

আরও পড়ুন


কত টাকায় মান্নাত কিনেছিলেন শাহরুখ, কে ছিলেন মালিক?

যেভাবে ডিম খেলে সবচেয়ে বেশি পুষ্টি পায় শরীর

উল্লেখ্য, হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে আগেই জানানো হয় যে, যাঁদের মোবাইলে এই অ্যাপ নিষিদ্ধ করা হয় তাঁদের বিরুদ্ধে অপব্যবহারের অভিযোগ থাকে। শুধু ভারতেই নয়, গোটা বিশ্বেই এই পদক্ষেপ করে হোয়াটসঅ্যাপ। বিশ্ব জুড়ে মাসে যার পরিমাণ ৮০ লাখের কাছাকাছি।

news24bd.tv রিমু 

;