নির্বাচন কমিশন নিয়ে বিএনপির কোন আগ্রহ নেই: মির্জা ফখরুল

নির্বাচন কমিশন নিয়ে বিএনপির কোন আগ্রহ নেই: মির্জা ফখরুল

Other

নির্বাচন কমিশন নিয়ে বিএনপির কোন আগ্রহ নেই উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের নির্বাচন ব্যবস্থাটা এখন এই সরকারের হাতে পরে বিনষ্ট হয়ে গেছে। নির্বাচনকালীন সময়ে একটি নিরপেক্ষ সরকার না থাকলে নির্বাচন কমিশন কোন কিছু করতে পারে না। আর সে কারণেই আমরা বিগত নির্বাচনগুলো বর্জন করেছি।

মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপির মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম বলেন, নির্বাচন কমিশন নিয়ে সার্চ কমিটিতে আমাদের মতামত দিয়েছি কিন্তু এই সরকার কোন কিছু গ্রহণ করেনি। সে কারণেই আমাদের পুরাতন দাবি নির্বাচনকালীন সময়ে একটি তত্বাবধায়ক নিরপেক্ষ সরকার থাকতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, উনাকে নিজের চেহারা এবং দলের চেহারা আয়নায় দেখা উচিৎ। তারা সম্পূর্ণভাবে জনগণের সাথে প্রতারণা করে আগের রাতে নির্বাচন করে।

তার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জোর কারে ক্ষমতা দখল করে বসে আছে।

আরও পড়ুন


মুখোমুখি বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা, পরিসংখ্যানে কে এগিয়ে

করিমগঞ্জে শিয়ালের কামড়ে সাংবাদিক ও শিশুসহ ৫ জন আহত

নায়িকা সিমলার ‘প্রেমকাহন’ ছবি হলে প্রদর্শনের উপযুক্ত নয়

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট: প্রতিদিন ৬০ হাজার কর্মঘণ্টা অপচয়


স্থানীয় সরকার নির্বাচন নিয়ে মির্জা ফখরুল বলেন, স্থানীয় সরকার নির্বাচন আমরা প্রথম থেকেই দলগতভাবে করার বিপক্ষে ছিলাম। স্থানীয় পর্যায়ে দলীয় মার্কা দিয়ে নির্বাচন করতে গেলে গ্রামীণ যে রাজনীতি এটা পুরোপুরি ভাবে বিভক্ত হয়ে যায়। আমাদের দলের যারা স্বতন্ত্র নির্বাচন করছে সেখানে আমাদের কোন বাধা থাকবে না।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি আল মামুন আলম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ বিএনপির অন্য সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

news24bd.tv এসএম