আজ নিলামে উঠছে ১১০ বিলাসবহুল গাড়ি
আজ নিলামে উঠছে ১১০ বিলাসবহুল গাড়ি

আজ নিলামে উঠছে ১১০ বিলাসবহুল গাড়ি

অনলাইন ডেস্ক

বন্দরে দীর্ঘদিন পড়ে থাকা মার্সিডিজ বেঞ্জ ও বিএমডব্লিউসহ বিলাসবহুল ১১০টি গাড়ি নিলামে তুলছে কাস্টম হাউস কর্তৃপক্ষ। এসব গাড়ি বিদেশে থেকে ‘কারনেট ডি প্যাসেজ’ সুবিধায় দেশে আনার পর আর খালাস নেওয়া হয়নি।  

এর আগে চারবার নিলাম ডেকেও প্রত্যাশিত দাম না পাওয়ায় গাড়িগুলো বিক্রি করতে পারেনি চট্টগ্রাম কাস্টম হাউস। জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশে এবার পঞ্চমবারের মতো নিলামের উদ্যোগ নেওয়া হয়েছে।

বুধবার (৩ নভেম্বর) ও বৃহস্পতিবার (৪ নভেম্বর) এই গাড়িগুলো বিক্রি করা হবে।

চট্টগ্রাম কাস্টম হাউসের যুগ্ম কমিশনার মো. তোফায়েল আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, নিলাম থেকে কেউ গাড়ি কিনতে চাইলে টেন্ডার জমা দিতে হবে। ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও মোংলায় কাস্টমস অফিসে রাখা টেন্ডার বাক্সে টেন্ডার আবেদন খামবন্ধ অবস্থায় জমা দিতে হবে।

জাতীয় রাজস্ব বোর্ড কিংবা চট্টগ্রাম বন্দরের ওয়েসবাইটে নিলাম সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে।

চট্টগ্রাম কাস্টমসের কর্মকর্তারা জানিয়েছেন, এ নিয়ে পঞ্চমবারের মতো নিলামে তোলা হচ্ছে এসব গাড়ি।

আরও পড়ুন:


আজ জেল হত্যা দিবস

‘নৌকায় ভোট না দিলে মসজিদে নামাজ পড়তে দিবো না’

মিজানুর রহমান আজহারীকে ব্রিটেনে নিষিদ্ধ করতে সংসদে প্রস্তাব

দর্শকদের হুমকিতে দিশেহারা ভারতীয় ক্রিকেটাররা


সংশ্লিষ্টরা জানান, নিলামে তোলা গাড়ির সবই বিশ্বের বিভিন্ন নামি-দামি ব্রান্ডের। এর মধ্যে রয়েছে বিএমডব্লিউ, মার্সিডিজ-বেঞ্জ, ল্যান্ড ক্রুজার, ল্যান্ড রোভার, জাগুয়ার, লেক্সাস ও মিতসুবিশি। সবচেয়ে দামি হলো যুক্তরাজ্যের তৈরি ল্যান্ড রোভার গাড়ি।  

এ ধরনের সাতটি গাড়ি রয়েছে। ১১০টি গাড়ির অর্ধেকই মার্সিডিজ বেঞ্জ ও বিএমডব্লিউ ব্রান্ডের। পর্যটক সুবিধার জন্য এসব গাড়ি এনেছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ পর্যটকরা। ব্যাংক গ্যারান্টি দিয়ে খালাসের শর্ত আরোপ করার পর আর খালাস নেননি তারা। সেই থেকে এগুলোর কোনোটি খোলা আবার কোনোটি কনটেইনারে রয়েছে।

news24bd.tv নাজিম

;