পার্লামেন্টে দেয়া ব্রিটিশ এমপির বক্তব্যের কড়া জবাব দিলেন মাওলানা আজহারী

অনলাইন ডেস্ক

পার্লামেন্টে দেয়া ব্রিটিশ এমপির বক্তব্যের কড়া জবাব দিলেন মাওলানা আজহারী

গত কয়েকদিন থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারী। যুক্তরাজ্য সফরের ভিসা দিয়েও পরে ভিসা বাতিল করে যুক্তরাজ্যে প্রবেশ করতে দেয়নি দেশটির হোম অফিস। এদিকে মিজানুর রহমান আজহারীর যুক্তরাজ্যেকে ঢুকতে বাঁধা দেওয়ার পর এবার ব্রিটেনে পুরোপুরি নিষিদ্ধ করতে সংসদে প্রস্তাব উত্থাপন করা হয়েছে।

মঙ্গলবার ব্রিটেনের পার্লামেন্টে ব্রিটিশ এমপি ব্ল্যাক ম্যান বক্তব্য দিতে গিয়ে মাওলানা মিজানুর রহমান আজহারী সম্পর্কে বলেছেন, ‘তিনি বাংলাদেশে ঘৃণা ছড়িয়ে নিষিদ্ধ হয়ে দেশ ছেড়েছেন।’ এই বক্তব্যের বিরুদ্ধে মুখ খুলেছেন মিজানুর রহমান আজহারী। তার এই বক্তব্যের কড়া জবাবও দিয়েছেন তিনি। নিজের ভেরিফাইড সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে তিনি তা তুলে ধরেন।

নিউজ টোয়েন্টিফোরের পাঠকদের উদ্দেশে মাওলানা মিজানুর রহমান আজহারীর স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল -

‘ইসলাম শান্তির ধর্ম। আমরা শান্তির বাণীবাহক’

ইসলামের বাণী জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার জন্য। ইসলামের দরজা সবার জন্য উন্মুক্ত। বিশ্বনবী (ﷺ‬) সবার জন্য রহমত। কুরআন সবার জন্য উপদেশ। এটি একটি ইউনিভার্সাল ম্যাসেজ। এই ম্যাসেজ ছড়িয়ে দেওয়ার কাজে যারা আত্মনিয়োগ করবেন - তাঁরাও ইউনিভার্সাল ইমেজ লালন করবেন। তাই ইসলামের এ শান্তির পয়গাম সর্বত্র ছড়িয়ে দেয়াই আমাদের মিশন। আর এ পয়গামেই রয়েছে আপনার আমার আলোকস্নাত মুক্তি।

গতকাল বৃটিশ পার্লামেন্টের হাউজ অব কমনস-এ গ্রেটার লন্ডনের নির্বাচনী এলাকা “হারো ইস্ট” এর কনজার্ভেটিভ পার্টির এমপি “বব ব্ল্যাকম্যান” আমাকে হেইট প্রিচার আখ্যা দিতে গিয়ে কিছু মিসলিডিং ইনফো শেয়ার করেছেন।

আমি সাধারণত আমাকে নিয়ে কটুক্তি কিংবা সমালোচনা - এসব বিষয়ে খুব একটা মনোযোগ দেই না। শুধুমাত্র গঠনমূলক সমালোচনা হলে সেটাকে ওয়েলকাম করি। কিন্তু তিনি তার বক্তব্যে কিছু অসত্য কথা বলেছেন। তিনি বলেছেন— আমাকে বাংলাদেশে ব্যান করা হয়েছে এবং আমি নাকি দেশ থেকে পালিয়ে গেছি। আমি তার এই মিথ্যাচারের তীব্র নিন্দা জানাচ্ছি।

বাংলাদেশ সরকার আমাকে ব্যান করেছে তার কোন প্রমাণ কি তিনি হাজির করতে পারবেন? না, পারবেন না। সরকার তো শত শত পুলিশ দিয়ে আমার প্রোগ্রামকে সফল করেছে। সরকারের এমপি মন্ত্রীরা আমার বিভিন্ন প্রোগ্রামে অতিথি হিসেবে উপস্থিত থেকেছেন। প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সবাই আমার প্রোগ্রাম বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতা করেছেন। তাদের সকলের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ।

তাহলে আমি ২০২০ সালের বাকী প্রোগ্রামগুলো স্থগিত করে মালয়েশিয়া চলে আসলাম কেন? সেটা আমি আগেও বলেছি। আর তা হলো— আমাকে নিয়ে মাত্রাতিরিক্ত মাতামাতি, হইচই, প্রোগ্রামস্থলে ধারণ ক্ষমতার বাইরে উপস্থিতি, বেসামাল ক্রাউড এবং কিছু আল্লাহর বান্দার প্রতিহিংসাপরায়ণতা। এসব যখন ক্রমান্বয়ে বেড়েই চলছিল তখন কিছু শুভাকাঙ্খীদের পরামর্শে সকল প্রোগ্রাম স্থগিত করে পুনরায় পিএইচডি গবেষণার কাজে আমার বিশ্ববিদ্যালয়ে তথা মালয়েশিয়ায় সাময়িকভাবে ফিরে আসি।

বাংলাদেশ আমার দেশ। আমি এদেশের সন্তান। করোনার কারণে গতবছর দেশে যেতে পারিনি। ইতিমধ্যে আমি ফ্যাকাল্টিতে পিএইচডি থিসিস সাবমিট করেছি। পিএইচডি ডিগ্রী অর্জন শেষে, শীঘ্রই আমি দেশে ফিরব ইনশাআল্লাহ।

২০১৩ সাল থেকেই আমি মালয়েশিয়াতে থাকি। তখন থেকেই নিয়মিত দেশে যাওয়া আসা করি। তাই ২০২০ সালে হঠাৎ করে আমি মালয়েশিয়াতে পালিয়ে আসার কথাটা বড্ড বেমানান ও হাস্যকর। বৃটিশ এমপি ভালোভাবে পেপার ওয়ার্ক না করেই মন্তব্য করে ফেলেছেন। কেউ হয়তো উনার কান ভারী করেছেন আর উনি সেটাই বলে দিয়েছেন। এরকম উচ্চ পদমর্যাদার অধিকারী কোন লোকের মুখে এমন অসত্য বক্তব্য কাম্য নয়।

আরও পড়ুন


ওন্টারিও লেফটেন্যান্ট গভর্নরের সঙ্গে বাংলাদেশ কনসাল জেনারেলের বিদায়ী সাক্ষাৎ

বাঁচা-মরার লড়াইয়ে আফগানিস্তানের মুখোমুখি ভারত

জেলহত্যা দিবস দেশের ইতিহাসে একটি কলঙ্কিত দিন: প্রধানমন্ত্রী

মিজানুর রহমান আজহারীকে ব্রিটেনে নিষিদ্ধ করতে সংসদে প্রস্তাব


সম্প্রতি লন্ডনে একটি কনফারেন্সে যোগ দিতে গিয়ে কাতারেই আমাকে থেমে যেতে হয়। ভিসা দিয়েও যুক্তরাজ্যের হোম অফিস আমার যুক্তরাজ্য প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা জারি করে। ফলে কাতারে আমাকে সাময়িক বিড়ম্বনায় পড়তে হয়। এখবর ছড়িয়ে পড়লে অনেকেই উদ্বেগ উৎকন্ঠা প্রকাশ করেছেন। আপনাদের সবাইকে শুকরিয়া জানাচ্ছি। আল্লাহর মেহেরবাণীতে আমি ভালো আছি, নিরাপদে আছি।

আমরা হোম অফিসের এই অনাকাঙ্খীত সিদ্ধান্তের বিরুদ্ধে জুডিশিয়াল রিভিউর জন্য যুক্তরাজ্যের হাইকোর্টে এপীল করেছি। শীঘ্রই শুনানির দিন তারিখ ধার্য করা হবে। আমরা আমাদের সাধ্যমত আইনি প্রক্রিয়া চালিয়ে যাব ইনশাআল্লাহ।

ইউকের ভাইয়েরা একটি পিটিশন তৈরী করেছেন। দয়া করে সবাই পিটিশনে স্বাক্ষর করুন। এটা রিভিউতে আমাদের পক্ষে বেশ কাজে দিবে। সত্যের একটা আলাদা শক্তি আছে। সে শক্তিটা আমরা ঐক্যবদ্ধভাবে কাজে লাগাতে চাই।

পিটিশনের লিঙ্ক এবং ব্রিটিশ এমপির বক্তব্য কমেন্টসে দেওয়া হল।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

জাভা দ্বীপে অগ্ন্যুৎপাতে একজনের মৃত্যু, অন্তত ৪১ জন দগ্ধ

অনলাইন ডেস্ক

জাভা দ্বীপে অগ্ন্যুৎপাতে একজনের মৃত্যু, অন্তত ৪১ জন দগ্ধ

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে আগ্নেয়গিরি থেকে অগ্ন্যুৎপাতের ঘটনায় একজনের মৃত্যু এবং অন্তত ৪১ জন মানুষ  দগ্ধ হয়েছে। এমন পরিস্থিতিতে ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যাচ্ছেন এলাকার বাসিন্দারা। এদিকে কেনিয়ার পূর্বাঞ্চলে বন্যার পানিতে ডুবে থাকা সেতু পার হতে গিয়ে একটি বাস নদীতে পড়ে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। 

স্থানীয় সময় শনিবার দুপুরের দিকে হঠাৎ করে ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে  অগ্ন্যুৎপাত শুরু হয়। আতঙ্কিত বাসিন্দারা প্রাণ বাঁচাতে শহর ছেড়ে পালাতে থাকে। মহূরতেই গ্রামের পর গ্রাম  ছাই-ভস্ম আর কালো ধোয়াতে আচ্ছন্ন হয়ে পড়ে । অগ্ন্যুৎপাতের ঘটনায়  নিহত এবং আহতের সংখ্যা বাড়ছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, আগ্নেয়গিরির আশেপাশের গ্রামগুলোতে ধ্বংসাবশেষ ছড়িয়ে পড়েছে। 

বিভিন্ন ভবনে আটকে পড়া অন্তত ১০ জনকে  উদ্ধার করা হয়েছে। অগ্নুৎপাতের কারণে ধোঁয়া ও ছাইয়ের কুণ্ডলি ভূপৃষ্ঠ থেকে ১৫ হাজার মিটার ওপরে উঠতে পারে বলে দেশটির বিমানসংস্থাগুলোকে সতর্ক করে দেওয়া হয়েছে।  এরিমধ্যে অস্থায়ী আশ্রয় শিবির চালু করেছে স্থানীয় কর্তপক্ষ।

আরও পড়ুন:

সিএনএনের সংবাদ উপস্থাপক বরখাস্ত

চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা 

আমার পেছনে থাকা লোকজন জীবনের ভয়ে পালিয়েছে, আরো কিছু গ্রামবাসীকে সরিয়ে নেওয়া হচ্ছে। এই মুহূর্তে তাদের নিত্যপ্রয়োজনীয়  খাবার, পানীয়ের মতো সহায়তা প্রয়োজন। 
কেনিয়ার পূর্বাঞ্চলে বন্যার পানিতে ডুবে থাকা সেতু পার হতে গিয়ে একটি বাস নদীতে পড়ে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে।  সেখান থেকে ১৭ জনকে জীবিত উদ্ধার করা হয়।

 news24bd.tv/এমি-জান্নাত    

পরবর্তী খবর

তুরস্কের প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা

অনলাইন ডেস্ক

তুরস্কের প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ানকে হত্যার চেষ্টা করা হয়েছে বলে জানিয়েছে আঙ্কারা। সেইসঙ্গে তুর্কি প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা ব্যর্থ করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে দেশটির গোয়েন্দা সংস্থা। শনিবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করা হয়। 

জানানো হয়, সিরত শহরে এরদোয়ানের একটি অনুষ্ঠানে নিয়োজিত এক পুলিশ কর্মকর্তার ব্যক্তিগত গাড়ির নিচে বোমা পাওয়া গেছে। পরবর্তীতে নিশ্চিত পরিকল্পিতভাবেই গাড়িতে বোমা বেঁধে রাখা হয়েছিল। তদন্তকারীরা বিষয়টি নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গেই বম্ব স্কোয়াড এটি নিষ্ক্রিয় করে।  তবে এই ঘটনায় কেউ জখম বা আহত হয়নি।

আরও পড়ুন:

সিএনএনের সংবাদ উপস্থাপক বরখাস্ত

চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা

তদন্তকারী কর্মকর্তারা ওই গাড়ি এবং বোমায় থাকা হাতের ছাপ পরীক্ষা করে দেখছেন। এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে, এরদোয়ানকে হত্যার জন্যই হয়তো এভাবে গাড়ির নিচে বোমা বেঁধে রাখা হয়েছিল। কারণ ওই  গাড়িটি নিয়ে এরদোয়ানের বাড়িতে যাওয়ার কথা ছিল। পরবর্তীতে সিরত শহরের একটি স্থানীয় র্যা লিতে ভাষণ দেন এরদোয়ান।

 news24bd.tv/এমি-জান্নাত   

পরবর্তী খবর

সৌদি আরব সফর করছেন ফরাসি প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক

সৌদি আরব সফর করছেন ফরাসি প্রেসিডেন্ট

আঞ্চলিক সফরের অংশ হিসেবে সৌদি আরব সফর করছেন  ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। সৌদির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান তাকে সৌদি সফরের জন্য স্বাগত জানান। 

ম্যাক্রোঁ শনিবার সকালে জেদ্দায় পৌঁছান। এ সময় মক্কার গভর্নর ও রাজকীয় উপদেষ্টা প্রিন্স খালিদ আল ফয়সাল বিমানবন্দরে তাকে স্বাগত জানান। উপসাগরীয় সফরের অংশ হিসেবে ৩ থেকে ৪ ডিসেম্বরের মধ্যে তিনি সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও কাতার সফর করবেন।

আরও পড়ুন:

সিএনএনের সংবাদ উপস্থাপক বরখাস্ত

চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা

ম্যাক্রোঁ ইরানের সাথে একটি অঞ্চল-ব্যাপী শান্তি চুক্তি গঠনে সহায়তা করার জন্য সৌদি আরবকে গুরুত্বপূর্ণ বলে মনে করেন।

লেবানন, ইরানসহ বিদ্যুৎ, অর্থ ও পর্যটনসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা নিয়ে দুই দেশের মধ্যে আলোচনা হবে বলে আশা করেছেন দুই দেশের বিভিন্ন প্রতিষ্ঠান।

 news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

মালয়েশিয়ায় শ্রমিকের ঘাটতি

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ায় শ্রমিকের ঘাটতি

অর্থনৈতিক পুনরুদ্ধারে ২০২২ সালের মধ্যে মালয়েশিয়ায় ছয় লাখ বিদেশি কর্মীর প্রয়োজন। ফেডারেশন অব মালয়েশিয়ান ম্যানুফ্যাকচারার্স  শনিবার এক বিবৃতিতে এ কথা জানিয়েছে।

তারা বলেছে, দেশটির শিল্পখাত, বিশেষ করে রপ্তানিভিত্তিক খাতগুলোতে বর্তমান পরিস্থিতি কাটিয়ে উঠতে আগামী বছরের মধ্যে ছয় লাখেরও বেশি বিদেশি কর্মী দরকার হবে। তাদের ব্যবসাগুলোকে মহামারির আগের স্তরে ফিরিয়ে আনার জন্য তীব্র জনবল সংকটের সম্মুখীন হতে হচ্ছে।

আরও পড়ুন:

সিএনএনের সংবাদ উপস্থাপক বরখাস্ত

চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা

অক্টোবরের শুরুতে মালয়েশিয়ার ২৫২টি কোম্পানির জনবলের চাহিদার ওপর সমীক্ষা করে প্রায় ২২ হাজার শ্রমিকের ঘাটতি পাওয়া গেছে।

২০২০ সালের চতুর্থ ত্রৈমাসিকের (Q4 ২০২০) উৎপাদন খাতই ছিল একমাত্র অর্থনৈতিক খাত যেখানে ইতিবাচক প্রবৃদ্ধি ছিল ৩ শতাংশ এবং এই কর্মক্ষমতা ২০২১ সালের প্রথম ত্রৈমাসিকে প্রবল বৃদ্ধির সাথে অব্যাহত ছিল যেখানে উৎপাদন অন্যান্য সমস্ত অর্থনৈতিক খাতকে এগিয়ে নেয় ৬.৬ শতাংশ।

 news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

সিএনএনের সংবাদ উপস্থাপক বরখাস্ত

অনলাইন ডেস্ক

সিএনএনের সংবাদ উপস্থাপক বরখাস্ত

সিএনএনের সংবাদ উপস্থাপক ক্রিস কুমোকে বরখাস্ত করা হয়েছে। বড় ভাই নিউইয়র্কের সাবেক গভর্নর অ্যান্ড্রু কুমোকে যৌন নিপীড়নের মামলা লড়তে সহযোগিতা করায় তাকে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে মার্কিন এই সংবাদমাধ্যমটি । 

রোববার বিবিসির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। ভাইকে যৌন কেলেঙ্কারির মামলা থেকে বাঁচাতে নেপথ্যে ক্রিস চেষ্টা চালাচ্ছেন এই অভিযোগ ওঠার পর গত মঙ্গলবারই তাঁকে সাময়িক বরখাস্ত করে সিএনএন।

প্রতিষ্ঠানটি বলছে, ক্রিস তাঁর ভাইকে যে ধরনের পরামর্শ দিয়েছেন, তা সাংবাদিকতার নীতিবিরোধী। গত আগস্টে ১১ নারীকে যৌন নিপীড়নের অভিযোগ ওঠার পর পদত্যাগ করতে বাধ্য হন কুমো।

এই কেলেঙ্কারীতে সাহায্য করার জন্য আড়ালে থেকে তার ভূমিকা প্রকাশের পর মঙ্গলবার ক্রিস কুমোকে বরখাস্ত করা হয়।

আরও পড়ুন:

চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা

তবে শুরু থেকে যৌন নিপীড়নের অভিযোগ অস্বীকার করে আসছেন নিউইয়র্কের সাবেক এই গভর্নর। তার  দাবি, তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার।

ক্রিস কুমো ২০১৩ সাল থেকে নেটওয়ার্কের জন্য কাজ করেন এবং এর স্বীকৃত সংবাদ উপস্থাপকদের একজন হয়ে উঠেছেন। সম্প্রতি 2২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সিএনএন এর কভারেজের নেতৃত্ও দিয়েছেন তিনি।

 news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর