পাওনা টাকার জেরে ছুরিকাঘাতে কৃষক খুন

পাওনা টাকার জেরে ছুরিকাঘাতে কৃষক খুন

Other

নাটোরের গুরুদাসপুরে পাওনা টাকার জেরে কাশেম আলী (৪২) নামের এক কৃষককে ধারালো ছুরি দিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে ব্যবসায়ী কেনালের বিরুদ্ধে। বুধবার আনুমানিক সকাল ১০টায় ঘটনাটি ঘটেছে উপজেলার নাজিরপুর ইউনিয়নের নাজিরপুর ডিগ্রি কলেজ মোড়ে।

নিহত কৃষক কাশেম আলী নাজিরপুর ইউনিয়নের লক্ষীপুর গ্রামের সাইদ আলীর ছেলে। অভিযুক্ত কেনাল পাশ্ববর্তী এলাকা গুপিনাথপুর গ্রামের মৃত-রজব আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, বিদেশ যাওয়ার জন্য কাশেম আলীর কাছে টাকা দিয়েছিল কেনাল। করোনার সময় বিদেশ না যেতে পেরে কিছু টাকা ফেরত নেয় কাশেমের কাছ থেকে কেনাল। বাকি ৮০ হাজার টাকা বকেয়া ছিল। সেই টাকার মধ্যে ৫০ হাজার টাকা কাশেম কেনাল কে দিতে চেয়েছিল।

কিন্তু কেনালের কাছে কাশেমের চেক রাখা ছিল। টাকা দেওয়ার সময় কেনালের কাছে চেক ফেরৎ চায় কাশেম। চেক হারিয়ে গেছে বলে কেনাল দাবি করেন। এ কারণে টাকা দেয়নি কাশেম। সেই টাকার জেরে তাকে হত্যা করা হয়েছে।  

আরও পড়ুন


সেদিন আমার কাছে আসলে ২ বাচ্চার মার কাছে ধরা খেতে হতো না: সুবাহ

ব্রিটিশ পার্লামেন্টে মাওলানা আজহারীকে নিয়ে কী আলোচনা হল?

জাতীয় চার নেতাকে আড়ালে রেখে সোনার বাংলা গড়া যাবে না

কথিত স্ত্রী ঝর্ণার করা ধর্ষণ মামলায় মাওলানা মামুনুল হকের বিচার শুরু


বুধবার সকালে বাড়ি থেকে বের হয়ে নাজিরপুর বাজারের উদ্দেশ্যে যাচ্ছিল কাশেম। নাজিরপুর ডিগ্রি কলেজের সামনে কাশেম পৌঁছালে তাকে কেনাল প্রথমে লোহার বাটাম দিয়ে মাথায় সজোরে আঘাত করে। কাশেম রাস্তায় পরে গেলে শরিরের বিভিন্ন জায়গায় ছুরিকাঘাত করে কেনাল। পরে কাশেমের ডাক চিৎকারে স্থানীয়রা তাকে উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করেন। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত কৃষক কাশেমের বড় ভাই বলেন, কাশেম দীর্ঘ ৭ বছর ইরাকে ছিল। সেখান থেকে বাড়িতে ফিরে কৃষি কাজ করে সংসার চালায়। কাশেমের এক ছেলে, এক মেয়ে ও স্ত্রী রয়েছে। কেনাল যে টাকা পাওনা ছিল কাশেম দিতে চেয়েছে। তারপরও কেনাল কাশেমকে নির্মম ভাবে হত্যা করল। তিনি কেনালের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ বিষয়ে গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ মো.আব্দুল মতিন জানান, ঘটনার পরপরই সেখানে গিয়ে আসামিকে গ্রপ্তারের চেষ্টা চালোনো হয়েছে। অতি দ্রুত সময়ের মধ্যেই আশা করি অপরাধীকে গ্রেপ্তার করতে পারবেন বলেও তিনি জানিয়েছেন।

news24bd.tv/ কামরুল