মুচলেকায় ছাড়া পেল শিকারি, নতুন জীবন পেল একুশটি বকপাখি
মুচলেকায় ছাড়া পেল শিকারি, নতুন জীবন পেল একুশটি বকপাখি

মুচলেকায় ছাড়া পেল শিকারি, নতুন জীবন পেল একুশটি বকপাখি

Other

সিংড়ার চলনবিলে মুচলেকায় ছাড়া পেল পাখি শিকারি। আর বন্দি খাঁচা থেকে নতুন জীবন পেল একুশটি বকপাখি। বুধবার চলনবিলের গুটিয়া, চক কালিকাপুর ও দেবত্তর বিলে অভিযান চালায় পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা।  

কাক ডাকা ভোরে গুটিয়া বিলের ধান ক্ষেতে কিল্লা ঘরে বক দিয়ে বক শিকারের সময় ইউসুব আলী নামের একজন শিকারিকে আটক করে মুচলেকা নেয়া হয়।

পরে চক কালিকাপুর ও দেবত্তর বিলে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ১১টি পাখি শিকারের ফাঁদ (কিল্লা ঘর) ধ্বংস করা হয়। বেলা ১১টায় গুটিয়া বাজারে সচেতনতামূলক পথসভার মাধ্যমে উদ্ধার বকগুলো অবমুক্ত করা হয়।

আরও পড়ুন


সেদিন আমার কাছে আসলে ২ বাচ্চার মার কাছে ধরা খেতে হতো না: সুবাহ

কিশোরীকে বিয়ে করতে ব্যর্থ জোরপূর্বক ধর্ষণ

জাতীয় চার নেতাকে আড়ালে রেখে সোনার বাংলা গড়া যাবে না

কথিত স্ত্রী ঝর্ণার করা ধর্ষণ মামলায় মাওলানা মামুনুল হকের বিচার শুরু


এ সময় উপস্থিত ছিলেন, সিংড়ার সহকারী কমিশনার (ভূমি) রকিবুল হাসান, নাটোরে কর্মরত যমুনা টেলিভিশনের সিনিয়র করেসপন্ডেন্ট নাজমুল হাসান, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যা. আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহ-সভাপতি হাসান ইমাম, কলম প্রকৃতি ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি সহকারী অধ্যাপক হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল্লাহ আল মামুন, পরিবেশ কর্মী হাসিবুল হাসান, আব্দুর রশিদ, মহসিন আলম, কুরবান আলী, জুবায়ের আহমেদ, আব্দুল্লাহ আল মামুন, হাবিব প্রামাণিক, রিপন আলী প্রমুখ।

news24bd.tv/ কামরুল 

;