আওয়ামী লীগ নিজের পকেট ভারি করার জন্য দাম বাড়িয়েছে: মির্জা ফখরুল
আওয়ামী লীগ নিজের পকেট ভারি করার জন্য দাম বাড়িয়েছে: মির্জা ফখরুল

আওয়ামী লীগ নিজের পকেট ভারি করার জন্য দাম বাড়িয়েছে: মির্জা ফখরুল

Other

এই সরকার বিনা ভোটে নির্বাচিত সরকার, এই সরকারের জবাবদিহিতার নেই, সে জন্য নিজের পকেট ভারি করার জন্য এসব কিছুর দাম বৃদ্ধি করেছে অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার জনগনের কাছে জবাবদিহি করে না, পার্লামেন্ট এ জবাবদিহি করে না, নিজেদের ইচ্ছা খুশি মত যা করার করে।  

আমরা জানি যে এলপিজি গ্যাস কারা আমদানি করে, ফুয়েল কারা আমদানি করে। সব কিছু মিলে এমন একটা অবস্থার সৃষ্টি হয়েছে যেখানে সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এই সরকার একটি দমনমূল আচরণ করছে।

বৃহস্পতিবার বিকাল ৪ টায় ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি নিজ বাসভবন থেকে ঢাকার উদ্দেশ্যে রাওনা হওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নে উত্তরে এসব কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল।

নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য বৃদ্ধি সম্পর্কে মির্জা বলেন, একদিকে দ্রব্যমূল্যোর উদ্ধগতির কারণে দেশের মানুষ হিমশিম খাচ্ছে সেই সময়ে এই জ্বালানী তেলের দাম বাড়ানো দ্রব্যমূল্যেকে আরও বৃদ্ধি করবে। দেশের সামগ্রী অর্থনীতির উপর একটা প্রচণ্ড চাপ সৃষ্টি হবে। সেই সাথে মানুষের জীবনের যে একটা ক্রয় ক্ষমতা সেটা হ্রাস পাবে। যে কারণে বাংলাদেশের অর্থনীতিতে একটা প্রভাব পড়বে।

টিসিবি’র পন্যের দাম হঠাৎ করে বৃদ্ধি করে সাধারণ মানুষের উপর নির্যাতন বাড়ানো হল অভিযোগ করে তিনি বলেন, টিসিবি’র পণ্যে তো সাধারণ মানুষের জন্য। এটার দাম বৃদ্ধি করে সাধারণ মানুষের উপর নির্যাতন করা হচ্ছে। বিদ্যুৎ এর দাম প্রতি বছর বৃদ্ধি করে আজকে মানুষের অবস্থা প্রায় শেষ করে দিয়েছে।

আরও পড়ুন:


বাড়ল ডিজেল-কেরোসিনের দাম, বৃহস্পতিবার থেকে কার্যকর

যে ৫ কারণে আফগানদের হারালেন কোহলীরা!


ট্রাক শ্রমিকদের কর্মসূচিকে সর্মথন জানিয়ে তিনি বলেন, তাদের আন্দোলনকে আমরা সর্মথন করি। আর আমারা কোন কর্মসূচি দিব কি না তা ঢাকায় গিয়ে জানাতে পারব।

এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি আল মামুন আলম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ বিএনপির অন্য সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

news24bd.tv/ কামরুল