বিশ্বকাপে ৫-এ শূন্য টাইগাররা, যা বললেন অধিনায়ক

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ

বিশ্বকাপে ৫-এ শূন্য টাইগাররা, যা বললেন অধিনায়ক

অনলাইন ডেস্ক

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ যে এমন হবে তা ভাবতেও পারেনি টাইগাররা। বাছাই পর্বের বাধা পার করলেও চূড়ান্ত পর্বে হেরে যায় শ্রীলংকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকার ও অস্ট্রেলিয়ার বিপক্ষে। তথ্য ৫-এ শূন্য।

স্কটল্যান্ডের বিপক্ষে বাছাই পর্বে হেরে বিশ্বকাপ মিশন শুরু করা বাংলাদেশ টুর্নামেন্ট শেষ করে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেটের হারে।

অসিদের বিপক্ষে হারের পর বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, আপনার যখন এই ধরনের পারফরম্যান্স থাকে, তখন অনেক কিছুই বলা যায়। এমন অনেক ক্ষেত্র রয়েছে যা আমাদের দেখতে হবে, বিশেষ করে আমাদের ব্যাটিং। বাংলাদেশে ফিরে গেলে কী ভুল হয়েছে তা বের করতে হবে।

তিনি আরও বলেন, টি-টোয়েন্টি ম্যাচ জিততে হলে পাওয়ার প্লের ম্যাচগুলো কাজে লাগাতে হবে।

সে জন্য আপনার হার্ড হিটার ব্যাটসম্যান প্রয়োজন। দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সেই গতির প্রয়োজন, কিন্তু আমরা তা করতে করিনি। কারণ আমাদের হার্ড হিটার ব্যাটার নেই।

রিয়াদ আরও বলেন, বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে কথা হচ্ছে, বিশ্বকাপ খেলতে আসার আগে আমাদের কিছু ম্যাচে ধারাবাহিক জয় এসেছে। সেটা আমাদের আত্মবিশ্বাস দিয়েছে। কিন্তু পেশাদার ক্রিকেটার হিসেবে আপনাকে সব কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে হবে।  

অধিনায়ক বলেন, আপনি যদি দেখেন, চূড়ান্ত পর্বে আমরা শ্রীলংকা আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের সুযোগ তৈরি করেছিলাম। কিন্তু দুর্ভাগ্য শেষ পর্যন্ত তা হয়নি। আমি আশা করি সমর্থকরা আমাদের ওপর ভরসা রাখবেন; আগের মতোই সমর্থন করে যাবেন।

news24bd.tv/ তৌহিদ