বাস-ট্রাক ধর্মঘট প্রত্যাহারের আহ্বান
বাস-ট্রাক ধর্মঘট প্রত্যাহারের আহ্বান

বাস-ট্রাক ধর্মঘট প্রত্যাহারের আহ্বান

অনলাইন ডেস্ক

কোনোপ্রকার পূর্বঘোষণা ছাড়াই আগামীকাল শুক্রবার থেকে সারা দেশে অনির্দিষ্টকালের জন্য ডাকা বাস-ট্রাক ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানিয়েছে তিনটি সামাজিক সংগঠন। সরকার জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করায় এই ধর্মঘট ডাকা হয়।

আজ বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে তারা বিশ্ববিদ্যালয়ে ভর্তিপ্রার্থী ও সরকারি চাকরিপ্রত্যাশীসহ সাধারণ মানুষের দুর্ভোগ দূর করতে এ সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য সড়ক পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনগুলোর প্রতি ওই আহ্বান জানান।

বিবৃতিদাতারা হলো বেসরকারি সংগঠন নৌ সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটির সভাপতি হাজী মোহাম্মদ শহীদ মিয়া, গ্রিন ক্লাব অব বাংলাদেশের সাধারণ সম্পাদক আশীষ কুমার দে এবং উন্নয়ন ধারা ট্রাস্টের সদস্য সচিব আমিনুর রসুল বাবুল।

তারা বলেন, সরকার আকষ্মিকভাবে ডিজেল ও কেরোসিনের মূল্য বৃদ্ধি এবং মাত্র একদিনের মধ্যে তা কার্যকর করার ঘোষণা দেওয়ায় সব ধরনের পরিবহন মালিকসহ সাধারণ মানুষের ওপর এর প্রভাব পড়বে। তবে শুধুমাত্র জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণ দেখিয়ে হঠাৎ পরিবহন ধর্মঘট ডাকায় জনদুর্ভোগ অনেক বেড়ে যাবে।

আরও পড়ুন

আপনার সন্তান,ভাই বা বোন কি মাদ্রাসায় পড়ে?

বাবা ও পরকীয়া প্রেমিকাকে পেটালো দুই মেয়ে

পল্টন চেকপোস্টে বোমা হামলা: সিটিটিসি

স্বল্প খরচে ৪০ হাজার কর্মী নেবে রোমানিয়া

বিবৃতিতে আরও বলা হয়, সাধারণত শুক্রবার ঢাকাসহ বিভাগীয় শহরগুলোতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে। আর করোনার ভয়াবহতা কমে আসায় প্রতি শুক্রবার বিপুলসংখ্যক প্রার্থী নিয়োগ পরীক্ষায় অংশ নিচ্ছে। এছাড়া পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে বিভিন্ন ইউনিটে স্নাতক প্রথম বর্ষের ভর্তিপরীক্ষা চলছে। এ অবস্থায় কোনো প্রকার পূর্বঘোষণা ছাড়াই সারা দেশে অনির্দিষ্টকালের জন্য এই ধর্মঘট শুরু হলে লাখ লাখ প্রার্থীর জীবন অনিশ্চয়তার মুখে পড়বে।

news24bd.tv/এমি-জান্নাত 

;