বিএসএফের গুলিতে নিহত ২ বাংলাদেশির লাশ পড়ে আছে সীমান্তে
বিএসএফের গুলিতে নিহত ২ বাংলাদেশির লাশ পড়ে আছে সীমান্তে

বিএসএফের গুলিতে নিহত ২ বাংলাদেশির লাশ পড়ে আছে সীমান্তে

অনলাইন ডেস্ক

সিলেটের কানাইঘাট উপজেলায় ভারত সীমান্তে গুলিবিদ্ধ হয়ে নিহত দুই বাংলাদেশির লাশ উদ্ধারের ব্যাপারে কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। আজ বৃহস্পতিবার দুই পক্ষের পতাকা বৈঠক অমীমাংসিতভাবে শেষ হয়েছে বলে বিজিবি সূত্রে জানা গেছে।   লাশ উদ্ধারের জন্য বিজিবির পক্ষ থেকে বিএসএফ এর সঙ্গে যোগাযোগ করে পতাকা বৈঠক হলেও লাশ উদ্ধার সম্ভব হয়নি।

এদিকে লাশ উদ্ধার না হওয়ায় নিহত দুই যুবকের পরিবারে আর্তনাদ থামছে না।

তারা লাশের অপেক্ষায় আহাজারি করছেন। নিহত দুই যুবক হলেন, কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী এরালিগুল গ্রামের মৃত আবদুল লতিফের ছেলে আসকর আলী (২৫) ও একই গ্রামের আবদুল হান্নানের ছেলে আরিফ হোসেন (২২)।

বিজিবি ও পুলিশসূত্র জানায়, লাশ দুটি সীমান্তের বাংলাদেশ না ভারত অংশে পড়ে রয়েছে তা নিয়ে জটিলতা দেখা দিয়েছে। বৃহস্পতিবার দুপুরে বিজিবি ও বিএসএফ এর মধ্যে অনুষ্ঠিত পতাকা বৈঠকেও এ নিয়ে সুরাহা হয়নি। এ ছাড়া ওই বৈঠকে বিএসএফ হত্যার দায় অস্বীকার করে। বৈঠকে সিদ্ধান্ত হয়, লাশ দুটি যে স্থানে রয়েছে, তা কোন দেশে পড়েছে সেটা চিহ্নিত করা হবে। এরপর লাশ উদ্ধার হবে।

বিজিবির নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা জানান, লাশ দুটি সীমান্তের ভারতীয় অংশেই পড়ে আছে এবং বিএসএফ কিংবা ভারতীয় অস্ত্রধারীদের গুলিতে তাদের মৃত্যু হয়েছে।

তিনি আরো জানান, লাশ ভারতের অভ্যন্তরে থাকলে সেদেশেই তাদের ময়নাতদন্ত হবে এবং পরে বিএসএফ তাদের লাশ হস্তান্তর করবে। এসব প্রক্রিয়া সম্পন্নে সময় লাগতে পারে।

আরও পড়ুন: 


তেলের দাম বৃদ্ধি, চট্টগ্রামে গণপরিবহন বন্ধ

৭৩-এ শেষ বাংলাদেশ

এবারের পাকিস্তানকে দেখে শোয়েবের ‌‘ভয়’


 

কানাইঘাট থানার ওসি মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, লাশ উদ্ধার হলে মানুষের ক্ষোভ প্রশমিত হবে। বিজিবি ও বিএসএফ যৌথভাবে মরদেহ উদ্ধারের ব্যাপারে সিদ্ধান্ত নেবে বলে আমরা আশা করছি।

news24bd.tv/আলী