পাকিস্তানকে হারিয়ে দিল বাঘিনীরা

পাকিস্তানকে হারিয়ে দিল বাঘিনীরা

ক্রীড়া ডেস্ক

নারী এশিয়া কাপ টি-টোয়েন্টিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। পাক নারীদের ছুঁড়ে দেয়া ৯৬ রানের মামুলি লক্ষ্যটা ১৩ বল হাতে রেখে ছুঁয়ে ফেলে বাংলার বাঘিনীরা।

সোমবার (৪ জুন) মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে ফিল্ডিং বেছে নেন অধিনায়ক সালমা খাতুন। তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন বোলাররা।

চমৎকার নিয়ন্ত্রিত বোলিংয়ে পাকিস্তানকে শুরু থেকেই চাপে রাখে টাইগ্রেসরা। খুঁড়িয়ে খুঁড়িয়ে শেষ পর্যন্ত ৫ উইকেটে মাত্র ৯৫ রান তুলতে সক্ষম হয় বিসমাহ মারুফের দল। জবাবে ৩ উইকেট হারিয়ে ১৩ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

news24bd.tv

লক্ষ্য তাড়ায় ২৫ রানের মধ্যে আয়েশা এবং ফারজানাকে হারালেও ওপেনিংয়ে নামা শারমিন ৩ চারের সাহায্যে ৩১ রানের কার্যকরী ইনিংস খেলেন।

দলীয় ৬১ রানে তিনি বিদায় নেন। এরপর নিগার সুলতানা এবং ফাহিমা খাতুনের ৩৫ রানের অবিচ্ছিন্ন চতুর্থ উইকেট জুটি দলকে সহজেই জয়ের বন্দরে পৌঁছে দেয়। নিগার ৩১ এবং ফাহিমা ২৩ রানে অপরাজিত থাকেন।

এর আগে বাঘিনীদের দারুণ বোলিংয়ের কাছে রীতিমতো কোণঠাসাই ছিল পাকিস্তান। বাংলাদেশের হয়ে নাহিদা আকতার ৪ ওভারে ২৩ রান দিয়ে নেন ২ উইকেট নেন। একটি করে উইকেট শিকার করেন ফাহিমা, সালমা এবং রুমানা।

অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচ সেরার পুরস্কার পান ফাহিমা খাতুন।

৬ জুন (বুধবার) নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের মোকাবিলা করবে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর