পরিবহন ধর্মঘট: বিকল্প বাহনও থামিয়ে দিচ্ছে শ্রমিকরা
পরিবহন ধর্মঘট: বিকল্প বাহনও থামিয়ে দিচ্ছে শ্রমিকরা

পরিবহন ধর্মঘট: বিকল্প বাহনও থামিয়ে দিচ্ছে শ্রমিকরা

Other

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার সকাল ৬টা থেকে খুলনায় সকল পণ্য পরিবহণ ট্রাক, কাভার্ডভ্যান ও যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। সড়ক পরিবহন মালিক সমিতি, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ ট্রাক-বাস মালিক অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতির ডাকে এ ধর্মঘট পালিত হচ্ছে।  

এদিকে হঠাৎ করেই ট্রাক ও বাস চলাচল বন্ধ হওয়ায় বিপাকে পড়েছেন যাত্রীরা। ট্রাকের অভাবে দূর দূরান্ত থাকা আসা পন্যবাহি ট্রাকগুলো আটকে গেছে।

এতে বিভিন্ন কাঁচামাল ও শাক সবজি নষ্ট হওয়ার আশংকা রয়েছে।  

আর বাস চলাচল বন্ধ থাকায় গন্তব্যে পৌছাতে ভোগান্তিতে পড়ছেন যাত্রীরা। জরুরি প্রয়োজনে বিকল্প ইজিবাইক মাহেন্দ্র, মটরসাইকেলে অতিরিক্ত ভাড়া দিয়ে যাতায়াত করতে হচ্ছে।  

তবে পরিবহন শ্রমিকরা বাস চালানো বন্ধ করে দেওয়ার পাশাপাশি বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে থামিয়ে দিচ্ছেন অটোরিকশা মাহেন্দ্রসহ বিকল্প বাহন।  

খুলনা মাগুরার যাত্রী ইয়াসমীন সুলতানা জানান, ‘ডুমুরিয়া থেকে মাহেন্দ্র বা ভ্যানে ভেঙ্গে ভেঙ্গে খুলনায় আসতে হয়েছে। মাহেন্দ্র পথে আটকাচ্ছে। তেলের দাম বৃদ্ধিতে মাহেন্দ্রতেও ভাড়া বেশি নিচ্ছে। এছাড়া যেসময় গন্তব্যে পৌছানোর কথা সেসময় পৌছাতে পারছি না। ’  

তেলের দাম কমানো বা পরিবহনে ভাড়া বৃদ্ধির দাবি সরকার না মানলে ধর্মঘট অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আন্দোলনরত সংগঠনের নেতৃবৃন্দ।

আরও পড়ুন:

নিষ্ফলা গাছে বান্দরও চড়ে না


news24bd.tv/ নকিব