হিমালয় কন্যা পঞ্চগড়ে শীতের আমেজ

হিমালয় কন্যা পঞ্চগড়ে শীতের আমেজ

Other

হিমালয় কন্যা খ্যাত সীমান্ত জেলা পঞ্চগড়ে শুরু হয়েছে শীতের আমেজ। গেল কয়েক দিন ধরে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে উত্তরের দিক থেকে হিমেল হাওয়া বইতে শুরু করে জেলাজুড়ে। আর মধ্যরাতের পর থেকে ভোর পর্যন্ত কুয়াশার চাদরে ঢেকে থাকে চারপাশ।  

আগাম শীত অনূভুত হওয়ায় তাপমাত্রা কমছে।

তবে নভেম্বর মাসের শেষের দিকে আরও কমবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। পঞ্চগড়সহ আশপাশ এলাকায় সাধারণত নভেম্বরের শুরু থেকেই শীতের তীব্রতা বাড়তে থাকে। তবে এবার অক্টোবরের মাঝামাঝি থেকেই শীতের আমেজ শুরু হয়েছে।

রাতভর টিপটিপ করে শিশির পড়ে। ভোরে এলাকার ধানক্ষেত, গাছের পাতা ও ঘাসের উপর চিকচিক করা সেই শিশিরফোঁটা জানান দেয় শীতের আগমনী বার্তা।

স্থানীয়রা জানান, কয়েক দিন ধরে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে উত্তরের দিক থেকে হিমেল হাওয়া বইতে শুরু করেছে জেলাজুড়ে। কনকনে শীতে দু:স্থরা যেন দুর্ভোগে না পড়ে  এ কারণে  স্থানীয় প্রশাসনের উদ্যাগে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া হচ্ছে ।   


আরও পড়ুন:

বাড়লো লঞ্চ চলাচলের সময়সীমা

বিকেল ৫টায় দেশে ফিরছে টাইগারবাহিনী

পরিবহন ধর্মঘট: বিকল্প বাহনও থামিয়ে দিচ্ছে শ্রমিকরা


এ জেলার তেঁতুলিয়া উপজেলায় প্রতিবছরই সবনিম্ন তাপমাত্রা বিরাজ করে। গেল ২৪ অক্টোবর থেকে এখানে টানা ১০ দিন সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তবে এ মাসের  মাঝামাঝিতে তাপমাত্রা নিম্ন ও তীব্র শীত অনুভূত হবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

news24bd.tv নাজিম

;