বিশ্বকাপে হেরেও কত টাকা পাচ্ছে বাংলাদেশ, জানেন তো?

বিশ্বকাপে হেরেও কত টাকা পাচ্ছে বাংলাদেশ, জানেন তো?

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা সদ্য শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ টাইগাররা। প্রথম বাংলাদেশ ক্রিকেট টিম জিতেছিল দুই ম্যাচে। তবে সুপার টুয়েলভে কোনো জয় পায়নি।  

টাইগারদের এবারের বিশ্বকাপ সফর শেষ হলেও দেড় লাখ ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ২৮ লাখ টাকা পাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনী।

প্রথম রাউন্ডের দুই জয়ের জন্য মোট ৮০ হাজার ডলার এবং সুপার টুয়েলভে খেলার টিকিট পাওয়ায় আরও ৭০ হাজার ডলার দেওয়া হবে বাংলাদেশকে।  

এবারের আসরের জন্য ৫৬ লাখ মার্কিন ডলার প্রাইজমানি ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যেখানে চ্যাম্পিয়ন দলের জন্য বরাদ্দ রয়েছে ১৬ লাখ ডলার আর রানার্সআপ দলের জন্য থাকছে ৮ লাখ ডলার।

আলাদাভাবে প্রতিটি ম্যাচ জয়ের জন্যই অর্থ পাচ্ছে দলগুলো।

বাংলাদেশ সুপার টুয়েলভে কোনো জয় না পাওয়ায় তাদের টাকার পরিমাণটাও কম হচ্ছে। মূল পর্বে টাইগাররা হেরেছে পাঁচ ম্যাচের সবকটিতে।

আরও পড়ুন:


কৃত্রিম বুদ্ধিমত্তা নয়, বেশি বিপজ্জনক মানুষই: কাসপারভ

সারাদেশে রবিবার পর্যন্ত চলবে পরিবহন ধর্মঘট


সবশেষ ম্যাচে বৃহস্পতিবার (৪ নভেম্বর) অজিদের বিপক্ষে ৮ উইকেটে হেরেছে বাংলাদেশ। টাইগারদের ৭৩ রানের জবাবে মাত্র ২ উইকেট হারিয়ে ৬.২ ওভারেই জয়ের নাগাল পায় অজি শিবির। ৭৪ রানের টার্গেটে অস্ট্রেলিয়ায়র হয়ে অ্যারন ফিঞ্চ ৪০, ওয়ার্নার ১৮ ও মিচেল মার্শ ১৬ রান করেন।

news24bd.tv রিমু    

 

 

এই রকম আরও টপিক