দ্বিতীয় দিনের ধর্মঘটেও ভোগান্তিতে মানুষ, গুনতে হচ্ছে বাড়তি ভাড়া

দ্বিতীয় দিনের ধর্মঘটেও ভোগান্তিতে মানুষ, গুনতে হচ্ছে বাড়তি ভাড়া

অনলাইন ডেস্ক

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো আজ শনিবার সারা দেশে চলছে পরিবহন মালিক ও শ্রমিকদের ডাকা অঘোষিত ধর্মঘট। বাস ও পণ্য পরিবহন বন্ধ থাকায় বিপাকে পড়েছে সাধারণ মানুষ।

গতকাল শুক্রবার সকাল থেকে ধর্মঘট শুরু হলেও ছুটির দিন হওয়ায় রাস্তায় অফিসগামী বা সাধারণ মানুষের ভিড় অনেক কম দেখা গেছে তবে পরীক্ষার্থীদের ভোগান্তি ছিল অনেক। এদিকে আজ শনিবার অনেক বেসরকারি প্রতিষ্ঠান খোলা রয়েছে।

প্রতিটি রাস্তায় অফিসগামী মানুষদের ভিড় চোখে পড়ার মতো।

গণপরিবহন বন্ধ থাকায় যে যেভাবে পারছে গন্তব্যে ছুটছে। কেউ কয়েকগুণ বাড়তি ভাড়াগুনে রিকশায় আবার কেউবা সিএনজিতে করে অফিসে ছুটছেন। এদিকে আজ শনিবারও রয়েছে ব্যাংকের নিয়োগ পরীক্ষা।

তাই যথারীতি ভোগান্তি পোহাতে হচ্ছে পরীক্ষার্থীদের।

রাজধানীর বিমানবন্দর সড়কের খিলক্ষেত এলাকায় দেখা যায় অনেক মানুষ অপেক্ষা করছেন গন্তব্যে যাওয়ার জন্য। অনেকেই রিকশা অথবা সিএসজি ভাগাভাগি করে বাড়তি ভাড়া গুনে ছুটছেন। আবার অনেকেই অপেক্ষায় রয়েছেন হঠাৎ আসা বিআরটিসি বাসের জন্য।

এদিন রাস্তায় দু-একটি বিআরটিসি বাসও দেখতে পাওয়া গেছে। তবে সেগুলো ছিল মানুষে ঠাসা। দোতল এসব বাসের উপরে ও নিচে পা ফেলার মতো জায়গা নেই। তবুও মানুষ বিআরটিসির দ্বিতল বাস আসলে হুড়মুড় করে সবাই ওঠার চেষ্টা করছেন।

আরও পড়ুন


জ্বালানি তেলের দাম বৃদ্ধি নিয়ে যে ব্যাখ্যা দিল মন্ত্রণালয়

news24bd.tv এসএম