নোয়াখালী বিভাগ না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি
Breaking News
নোয়াখালী বিভাগ না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি

নোয়াখালী বিভাগ না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি

অনলাইন ডেস্ক

নোয়াখালী জেলাকে বিভাগ না করা হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় কমিটির নেতৃবৃন্দ। শনিবার (৬ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবে এক মানববন্ধনে এ কথা বলেন তারা।

এসময় মানববন্ধনে এভাবে  সংগঠনের নেতৃবৃন্দরা স্লোগান দিতে থাকেন, ‘বিভাগ-বিভাগ-বিভাগ চাই, নোয়াখালী বিভাগ চাই। দাবি মোদের একটাই, নোয়াখালী বিভাগ চাই। ’ 

এসময় বক্তারা বলেন, হাজার বছরের ঐতিহ্যবাহী জেলা নোয়াখালীকে বাদ দিয়ে বঙ্গবন্ধুর খুনের মূল পরিকল্পনাকারী খন্দকার মোশতাকের জন্মস্থান কুমিল্লাকে কোনভাবেই যেকোন নামে বিভাগ মেনে নেবে না বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের নোয়াখালী।

নোয়াখালীকে আলাদা বিভাগ, নোয়াখালীর বিভিন্ন উপজেলাকে বিভাজন করে নতুন ৭টি উপজেলা গঠন ও নতুন উপজেলা সমূহকে সমন্বয় করে হাতিয়া কেন্দ্রিক নতুন জেলাগঠন করতে হবে বলে দাবি জানান তারা।

সভায় বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, নোয়াখালীকে কোনভাবে বিভাগ থেকে বঞ্চিত করা হলে অনতিবিলম্বে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

তারা বলেন, বৃহত্তর নোয়াখালীকে আলাদা বিভাগ ঘোষণা করা হলে বাংলাদেশের জাতীয় অর্থনীতিতে এর প্রভাব পড়বে। দেশ এবং জাতি এগিয়ে যাবে সমৃদ্ধির দিকে। সুতরাং প্রধানমন্ত্রী শেখ হাসিনা নোয়াখালীকে বিভাগ ঘোষণা করবেন এই প্রত্যাশা এতদঞ্চলের কোটি মানুষের।

আরও পড়ুন:

সৌদি আরবে গিজার পিরামিডের চেয়েও প্রাচীন প্রস্তরখণ্ড, রহস্য ঘনীভূত


news24bd.tv/ নকিব