ডিজেলের দাম বৃদ্ধি আসলেই চিন্তার বিষয়: পরিকল্পনা মন্ত্রী

ডিজেলের দাম বৃদ্ধি আসলেই চিন্তার বিষয়: পরিকল্পনা মন্ত্রী

Other

পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেছেন, ডিজেলের দাম বৃদ্ধি আসলেই চিন্তার বিষয়। তবে কোথাও পৃথিবীর সব কিছু সরকারের নিয়ন্ত্রণে নয়। সরবরাহ এবং চাহিদার উপর নির্ভরশীল। কারণ ডিজেল কিংবা পেট্রোল আমরা তৈরি করি না।

মূলত যেখানে ডিজেল কিংবা পেট্রোল উৎপাদন হয় আর সেখানের মহাজনরা যখন দাম বাড়ায় তখন আমাদের বাধ্য হয়ে সেই দামে কিনতে হয়। আর সেই দামগুলো কাউকে না কাউকে বহন করতে হবে। পরিশেষে ভোক্তাদের উপর এটা গড়িয়ে চলে আসে।

শনিবার (০৬ নভেম্বর) দুপুরে 'বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন' এই স্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীর হাসনরাজা মিলনায়তনে ৫০ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনা মন্ত্রী এই সব কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী আরো বলেন, সরকার ডিজেলের দাম বাড়ার বিষয়ে চিন্তা ভাবনা করছে। যেহুতু প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাহিরে আছেন সেখানে থেকেই তিনি বাংলাদেশের সকল খোঁজ খবর রাখছেন। তবে ধর্মঘট করে হরতাল করে বেশি একটা উপকার হবে না। সকলের মত প্রকাশ করার অধিকার আছে। তবে ধর্মঘট এর সমাধান না।

মন্ত্রী বলেন, বাংলাদেশের নিম্ন আয়ের মানুষকে প্রধানমন্ত্রী শেখ হাসিন খুব ভালবাসেন। তাদের কথা সব সময় চিন্তা করেন, কি করে তাদের জীবনে উন্নীতি করা যায় সে বিষয়ে তিনি সর্বদা কাজ করে যাচ্ছেন।

এর আগে ৫০তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে বেলুন উড়িয়ে সমবায় দিবসের উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী। পরে একটি র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা শিল্পকলা একাডেমীর হাসন রাজা মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

এছাড়াও আলোচনা সভায় বক্তব্য রাখেন, সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মিজানুর রহমান, পৌরসভার মেয়র নাদের বখত, সিভিল সার্জন ডা. শামস উদ্দিন, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নিলীমা চন্দ্র, জেলা সমবায় কর্মকর্তা বশির আহমদ প্রমুখ।

আরও পড়ুন


বরিশালে বাস-ট্রাক বন্ধে জনদুর্ভোগ চরমে, লঞ্চে অতিরিক্ত ভাড়া আদায়

news24bd.tv এসএম