নিজেদের লোককেও হত্যা করছে আরসা, রোহিঙ্গা সামাজিক মাধ্যমে ভিডিও ভাইরাল

Other

নিজেদের লোক গলা কেটে হত্যা করছে মিয়ানমারের সন্ত্রসী বাহিনী আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি -আরসা। রোহিঙ্গাদের সামাজিক মাধ্যমে থাকা বিভিন্ন চ্যানেলে আপলোড করা ভিডিওতে এমনটাই দাবি করছে।  

তারা বলছে, আরসার বাংলাদেশের সেকেন্ড ইন কমান্ড দুর্র্ধর্ষ সন্ত্রাসী মোহাম্মদ হাসিমকে মঙ্গলবার গভীর রাতে গলা কেটে হত্যা করেছে বলে এসব চ্যানেলে দাবি করা হয়।  

মানবাধিকার সংগঠনগুলো বলছে, রোহিঙ্গাদের সন্ত্রাসী গোষ্ঠির তকমা লাগাতে মিয়ানমার সরকারের উদ্দেশ্য সফলে কাজ করছে আরসা।

যদিও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে, এ ভিডিওর কোন ভিত্তি নেই।  

হাত – পা বেধে এক ব্যক্তিকে কুপিয়ে জবাই করে নৃশংসভাবে খুন করার দৃশ্য। গেল মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে থাকা রোহিঙ্গাদের বিভিন্ন চ্যানেলে ছড়িয়ে পড়ে এ ভিডিও। যাতে নিহত ব্যক্তিকে আরসার বাংলাদেশের সেকেন্ড ইন কমান্ড মোহাম্মদ হাসিম বলে দাবি করা হয়।

 

রোহিঙ্গা নেতা মহিবুল্লা হত্যায় জড়িতরা যাতে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর কাছে ধরা না পরে সেজন্যই নিজেদের লোকদের হত্যা করা হচ্ছে বলেও দাবি করে এসব চ্যানেল।

এ হত্যাকাণ্ডে থম থমে পরিস্থিতি বিরাজ করছে পুরো রোহিঙ্গা ক্যাম্পে। রোহিঙ্গাসহ আশপাশের এলাকাবাসীও রয়েছেন আতঙ্কে।

মানবাধিকার সংগঠনগুলো বলছে, এ ধরনের নাশকতার মধ্য দিয়ে দেশের রোহিঙ্গা ক্যাম্পগুলোয় থাকা মিয়ানমারের কথিত সন্ত্রাসী বাহিনী আরসা রোহিঙ্গাদের সন্ত্রাসী গোষ্ঠির তকমা লাগানোর পায়তারা করছে।

তবে পুলিশ বলছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত এসব ভিডিও ভিত্তিহীন।  

রোহিঙ্গা ক্যাম্পগুলোয় থাকা মানুষদের নিরাপত্তা নিশ্চিত করতে এখানকার কথিত স্বসস্ত্র সন্ত্রাসী বাহিনীগুলোকে কঠোরভাবে দমনের পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন


দ্বিতীয় দিনের ধর্মঘটেও ভোগান্তিতে মানুষ, গুনতে হচ্ছে বাড়তি ভাড়া

মারজুক রাসেল 'গেইল' হয়ে নিয়ে আসছে 'টিম ওয়েস্ট ইন্ডিজ'


news24bd.tv/ কামরুল