ইংলিশ পরীক্ষায় পাস করেও বিশ্বকাপ থেকে বাদ প্রোটিয়ারা!
ইংলিশ পরীক্ষায় পাস করেও বিশ্বকাপ থেকে বাদ প্রোটিয়ারা!

ইংলিশ পরীক্ষায় পাস করেও বিশ্বকাপ থেকে বাদ প্রোটিয়ারা!

অনলাইন ডেস্ক

নিজেদের শেষ ম্যাচে ইংল্যান্ডকে হারালেও সেমিফাইনালে যাওয়া হল না দক্ষিণ আফ্রিকার। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর থেকে ছিটকে গেল প্রোটিয়ারা। গ্রুপ ওয়ান থেকে সেমিফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।

শারজায় টস হেরে ব্যাট করতে নেমে রানের পাহাড় জড়ো করে দক্ষিণ আফ্রিকা।

প্রথমে ব্যাট করে ১৮৯ রান করার পর দক্ষিণ আফ্রিকার সামনে দারুণ একটি সম্ভাবনা তৈরি হয়েছিল সেমিফাইনাল নিশ্চিত করার। তবে সে জন্য প্রয়োজন ছিল অন্তত ১৩০ রানের মধ্যে ইংল্যান্ডকে আটকে রাখতে হবে।

কিন্তু ইয়ন মরগানরা গিয়ে থামল ১৭৯ রানে। মাত্র ১০ রানের জয়ে কাজের কাজ হলো না প্রোটিয়াদের। বিদায় জানাতেই হলো বিশ্বকাপকে।

ব্যাট হাতে অল্পের জন্য তিন অঙ্ক ছুঁতে পারেননি রাসি ভন ডার ডুসেন। ৬০ বলের মোকাবেলায় পাঁচটি চার ও ছয়টি ছক্কা হাঁকিয়ে ৯৪ রান করে অপরাজিত থাকেন তিনি। এছাড়া অন্যান্যদের মধ্যে অ্যাইডেন মারক্রাম ২৫ বলে ৫২ ও কুইন্টন ডি কক ২৭ বলে ৩৪ রান করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ভালো শুরুর ইঙ্গিত দিচ্ছিলেন জেসন রয় ও জস বাটলার। তবে চোট নিয়ে মাঠ ছাড়তে হয় রয়কে। এতে খেই হারিয়ে ফেলে দলটি। নিয়মিত বিরতিতে হারাতে থাকে উইকেট। শেষপর্যন্ত পাল্লা দিয়ে রান তুলতে ব্যর্থ হয় ইয়ন মরগানের দল, বরণ করে আসরে নিজেদের প্রথম পরাজয়।

বিস্তারিত আসছে..

news24bd.tv/আলী