বিশ্ববাজারে তেলের দাম কমলে দেশেও কমানো হবে: নসরুল হামিদ
Breaking News
বিশ্ববাজারে তেলের দাম কমলে দেশেও কমানো হবে: নসরুল হামিদ

বিশ্ববাজারে তেলের দাম কমলে দেশেও কমানো হবে: নসরুল হামিদ

অনলাইন ডেস্ক

বিশ্ববাজারে বাজারে তেলের দাম কমলে দেশেও দাম কমানো হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। গতকাল শনিবার বিকেলে এক ভার্চুয়ালি ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, 'জ্বালানি তেলের দাম বাড়ানো হয়নি। আমরা জ্বালানি তেলের দাম বিশ্ববাজারের সঙ্গে মিলিয়ে সমন্বয় করেছি। '

এছাড়া ভারতসহ সারা বিশ্বে জ্বালানি তেলের দাম বৃদ্ধি এবং পাচার ঠেকাতেই সরকার এ সিদ্ধান্ত নিয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।   

প্রতিমন্ত্রী আরও বলেন, বর্তমানের মূল্য সমন্বয়ের কারণে প্রতি ১০ কিলোমিটারে যাত্রী প্রতি জ্বালানি খরচ কোনোভাবেই ৯৩ পয়সার বেশি বাড়ার কথা না। তাই পরিবহন মালিক-শ্রমিকদের জনগণকে জিম্মি করা উচিত নয় বলেও মন্তব্য করেন তিনি।

আরও পড়ুন:


পরিবহন মালিকরা বড় ধরনের অপরাধ করেছে, এই অপরাধের শাস্তি দরকার

বিভিন্ন স্থানে খুন সহিংসতা, আরও দুইজন নিহত

চলন্ত বাসে কলেজছাত্রীকে ধর্ষণ চেষ্টা, গ্রেফতার বাসচালক


উল্লেখ্য, জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে ক্ষোভে ফেটে পড়েছে পরিবহণ খাত। এর প্রতিবাদে শুক্রবার (৫ নভেম্বর) সকাল ৬টা থেকে সারা দেশে অনির্দিষ্টকালের জন্য বাস ও ট্রাক চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন পরিবহণ সংশ্লিষ্টরা। ট্রাক ও পণ্যবাহী পরিবহনের মালিকরা ধর্মঘটের ডাক দিলেও বৃহস্পতিবার সারাদিন বাস ধর্মঘটের বিষয়টি ধোয়াঁশায় ছিল। তবে রাতে এ বিষয়টি পরিষ্কার করেছে সড়ক পরিবহন মালিক সমিতি। আজ রবিবার বিআরটিএর ভাড়া পুনর্নির্ধারণ কমিটির বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।  

news24bd.tv রিমু