আফগানদের হাতে ভারতের বিশ্বকাপ ভাগ্য নির্ধারণ
Breaking News
আফগানদের হাতে ভারতের বিশ্বকাপ ভাগ্য নির্ধারণ

আফগানদের হাতে ভারতের বিশ্বকাপ ভাগ্য নির্ধারণ

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ-টু থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। অন্যদিকে সেমিফাইনালের টিকিট নিশ্চিত হয়নি টিম ইন্ডিয়ার। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর সবশেষ দুই ম্যাচে ঘুরে দাঁড়িয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে ভারত। তবে আজ রবিবার আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচেই নির্ধারিত হয়ে যাবে পাকিস্তানের পর ‘গ্রুপ-২’ থেকে কে যাচ্ছে শেষ চারে।  

এদিকে যদি নিউজিল্যান্ড এ ম্যাচে জিতে যায়, তবে সে ক্ষেত্রে বাকিদের স্বপ্নভঙ্গ করে সরাসরি সেমিফাইনালে চলে যাবে তারা। তবে আফগানিস্তান জিতলে সম্ভাবনার দরজা খুলে যাবে টিম ইন্ডিয়ার। শুধু পরের ম্যাচে নামিবিয়াকে হারাতে পারলেই সেমিফাইল নিশ্চিত।   

কার্যত আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ এখন নিউজিল্যান্ড বনাম ভারত ম্যাচে রূপ নিয়েছে। কিউইদের বিপক্ষে রশিদ-নবিদের জেতাতে মাঠে নামা ছাড়া সম্ভাব্য সব করছে টিম ইন্ডিয়া। এমনকি আফগান খেলোয়াড়দের সুস্থ করতে নিজেদের ফিজিও দিতেও রাজি তারা।   

অন্যদিকে সম্প্রতি টিম ইন্ডিয়ার স্পিনার অশ্বিনের একটি মন্তব্য বেশ ভাইরাল। তিনি বলেছিলেন, ভারতীয় দলের ভাগ্য এখন আফগানিস্তান, বিশেষ করে মুজিবের ওপর নির্ভর করছে। ভারতীয় অফ স্পিনার তাই নিজেদের দলের ফিজিও দিয়ে হলেও আফগান স্পিনারকে চিকিৎসা করাতে চান। উল্লেখ্য, আফগানিস্তানের অন্যতম সেরা স্পিনার মুজিব ইনজুরির কারণে কয়েকটি ম্যাচে খেলতে পারেননি।  

আরও পড়ুন:


পরিবহন মালিকরা বড় ধরনের অপরাধ করেছে, এই অপরাধের শাস্তি দরকার

বিভিন্ন স্থানে খুন সহিংসতা, আরও দুইজন নিহত

চলন্ত বাসে কলেজছাত্রীকে ধর্ষণ চেষ্টা, গ্রেফতার বাসচালক


এছাড়া ভারতের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে সংবাদ সম্মেলনে প্রশ্ন করা হয়েছিল, আফগানিস্তান যদি নিউজিল্যান্ডকে হারাতে না পারে, তাহলে কী করবেন? উত্তরে জাদেজা বলেন, তাহলে আমরা আমাদের ব্যাগ গুছিয়ে বাড়ি চলে যাব, আর কি করব! 

news24bd.tv রিমু