কৃষক বিক্ষোভের মুখে বন্ধ হল অক্ষয়ের নতুন ছবি
কৃষক বিক্ষোভের মুখে বন্ধ হল অক্ষয়ের নতুন ছবি

কৃষক বিক্ষোভের মুখে বন্ধ হল অক্ষয়ের নতুন ছবি

অনলাইন ডেস্ক

মুক্তির পরই বেশ সাড়া ফেলেছে অক্ষয় কুমার অভিনীত ছবি ‘সূর্যবংশী’। প্রথম দিনেই সিনেমাটির আয় ২৬ কোটি টাকারও বেশি। কিন্তু কৃষকদের রোষের মুখে শনিবয়ার পাঞ্জাবের হোশিয়ারপুরের সিনেমা হলে বন্ধ করতে হয়েছে ছবিটির প্রদর্শনী। খবর সংবাদ প্রতিদিনের।

হলে ছবিটি বন্ধ করে কৃষকেরা জানান, কেন্দ্রের বিরুদ্ধে তারা দীর্ঘদিন ধরে যে আন্দোলন চালিয়ে যাচ্ছেন, তাতে সমর্থন করেননি অক্ষয় কুমার। সেই কারণেই এই অভিনেতার ছবি প্রদর্শনী রুখে দিলেন তারা। এমনকি সিনেমা হলের বাইরে সাঁটানো পোস্টারও ছিঁড়ে ফেলেন বিক্ষোভকারীরা।

news24bd.tv

ভারতী কিষান ইউনিয়নের ব্যানারে অক্ষয় কুমারের ছবির প্রতিবাদ করা হয়। প্রতিবাদ মিছিল বের করে তা যায় সিনেমা হলের দিকে। সেখানে তারা হল কর্তৃপক্ষকে ‘সূর্যবংশী’র প্রদর্শনী বন্ধ করতে বাধ্য করেন। কেন্দ্র থেকে কৃষি আইন প্রত্যাহার করার আগ পর্যন্ত অক্ষয়ের সিনেমা প্রদর্শনী বন্ধ রাখতে হবে বলে দাবি জানান তারা।

এর আগে একমাত্র অভিনেতা হিসেবে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাক্ষাৎকার নেন অক্ষয় কুমার। এছাড়া সরকারবিরোধী কোন বিষয়েই কখনো মুখ খুলতে দেখা যায়নি তাকে। স্বভাবতই কৃষক আন্দোলন নিয়েও কোন প্রতিক্রিয়া দেখাননি এই তারকা। যার ফলে তার উপরে এভাবেই ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটান কৃষক নেতারা।

উল্লেখ্য, গত বছর নভেম্বরে তিনটি কৃষি আইন প্রত্যাহারের দাবিতে দিল্লি সীমানায় আন্দোলন শুরু করেছিলেন কৃষকরা। সমস্যা সমাধানের জন্য কেন্দ্রের সঙ্গে ১১ দফা নিয়ে আলোচনায়ও বসেন কৃষকেরা। কিন্তু এখনো বিষয়টির কোন নিষ্পত্তি হয়নি।

আরও পড়ুন:

পার্নোর সঙ্গে জুটি বাঁধছেন মোশাররফ করিম


news24bd.tv/ নকিব